গাজীপুরে ঝুটের গোডাউনে আগুন

আগের সংবাদ

গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ

পরের সংবাদ

সিদ্ধান্ত ছাড়া ‘হাফ ভাড়া’ নিয়ে বিআরটিএ’র বৈঠক শেষ

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ৬:৪৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ৬:৪৯ অপরাহ্ণ

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়ার’ দাবি নিয়ে বাস মালিকদের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠক শেষ হয়েছে। বৈঠকে শিক্ষার্থীদের হাফ ভাড়া নির্ধারণ নিয়ে এখনও কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বিআরটিএ। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বিআরটিএ অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ছয়টায় বৈঠক শেষ হয়।

এরপর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে ব্রিফিং করেন।

তিনি বলেন, সরকার বিআরটিসি বাস দিয়ে সংকট মোকাবিলার কথা ভাবছে। শুক্রবার এ বিষয়ে বৈঠক হবে। শিক্ষার্থীদের হাফ ভাড়া নির্ধারণে আরও সাত দিন সময় দরকার।

এ সময় বাস মালিকরা হাফ ভাড়ার বিনিময়ে প্রণোদনা দাবি করেছেন বলে জানান সচিব।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে এতে অংশ নিয়েছেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)।

এ ছাড়া সভায় অংশ নিয়েছেন পরিবহন মালিক সমিতির প্রতিনিধি ও শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা।

সভার সূচনা বক্তব্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়া নেওয়ার দাবি জানিয়ে আসছে। তাদের এই দাবিটি আমরা ইতিবাচকভাবে নিচ্ছি। এ বিষয়ে সবার মতামত প্রয়োজন।

এর যৌক্তিক সমাধানের আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে শিক্ষা সচিব ও স্বরাষ্ট্র সচিবসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিআরটিএতে বসছেন জানিয়ে বাস মালিক নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, সেখানে বসে এ ব্যাপারে একটি যৌক্তিক সিদ্ধান্ত নেয়ার উদ্যোগ নিচ্ছেন। এরপর শনিবার এটা পূর্ণাঙ্গভাবে নির্ধারণ করতে আপনাদের সঙ্গে বসবেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়