থাইল্যান্ডের বিপক্ষে হোঁচট খেল টাইগ্রেসরা

আগের সংবাদ

অভিষেক টেস্টেই দুর্দান্ত আয়ার

পরের সংবাদ

ভর্তুকি দিলে অর্ধেক ভাড়ায় রাজি মালিকপক্ষ

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১০:১৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১০:২২ অপরাহ্ণ

সরকার ভর্তুকি দিলে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নিতে পরিবহন মালিকরা রাজি হবেন। গণপরিবহনে শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’র দাবির ব্যাপারে বৃহস্পতিবার আন্তমন্ত্রণালয় বৈঠকে এ প্রস্তাব দিয়েছেন পরিবহন মালিক সমিতির প্রতিনিধিরা।

বৈঠক শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম জানান, এ অবস্থায় পরিবহন মালিকদের যত দ্রুত সম্ভব আনুষ্ঠানিকভাবে তাদের প্রস্তাব উপস্থাপন করতে বলা হয়েছে।

তিনি আরও জানান, তবে সরকার বিআরটিসি বাসে শিক্ষার্থীদের জন্য ছাড় দেয়ার কথা বিবেচনা করছে এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামীকাল এ বিষয়ে ঘোষণা দিতে পারেন।

অর্ধেক ভাড়া বা হাফ পাস চালুর দাবিতে রাজধানীতে গত কয়েকদিন থেকেই আন্দোলন করছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এই দাবিতে তারা বিক্ষোভ সমাবেশ থেকে শুরু করে সড়ক অবরোধের মতো কর্মসূচি পালন করেছেন।

এ বিষয়ে নজরুল ইসলামের সভাপতিত্বে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সদর দপ্তরে আজ আন্তমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শিক্ষা, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম বলেন, সরকার শিক্ষার্থীদের দাবিকে আন্তরিকভাবে নিয়েছে। আমরা আলোচনার মাধ্যমে সমাধান করতে চাই। এজন্য আমরা পরিবহন মালিক সমিতির প্রতিনিধিদের ডেকেছি। তবে বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করতে তাদের বলা হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়