দেশের উন্নয়নে ভূমিকা রাখবে পোশাক শিল্প : বিজিএমইএ সভাপতি

আগের সংবাদ

চট্টগ্রাম টেস্ট শুরু শুক্রবার, নতুন আশায় টাইগাররা

পরের সংবাদ

বিআরটিসির বাসে শিক্ষার্থীদের ভাড়া কমতে পারে ৩০ শতাংশ

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ৯:৪৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ৯:৪৯ অপরাহ্ণ

রাষ্ট্রায়াত্ব পরিবহন বিআরটিসির বাসে শিক্ষার্থীদের জন্য ভাড়া ৩০ শতাংশ কমতে পারে। তাদের জন্য সর্বনিম্ন ভাড়া ১০ টাকা থেকে কমিয়ে পাঁচ টাকা করা হতে পারে। বৃহস্পতিবার সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সভায় এ সিদ্ধান্ত হয়েছে। বিআরটিএ’র বনানী সদর কার্যালয়ে এ সভা হয়।

সভার সূচনা বক্তব্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়া নেয়ার দাবি জানিয়ে আসছে। তাদের এ দাবিটি আমরা ইতিবাচকভাবে নিচ্ছি।

মন্ত্রী আনুষ্ঠানিক ঘোষণা দেবে তাই বিআরটিসি বা বিআরটিএ’র কোনো কর্মকর্তা কত শতাংশ ভাড়া কমবে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

বিআরটিএ’র চেয়ারম্যানের কার্যালয় সূত্র জানিয়েছে, বিআরটিসি বাসে শিক্ষার্থীদের জন্য সর্বনিম্ন ভাড়া হবে পাঁচ টাকা। সাধারণ যাত্রীদের জন্য সর্বনিম্ন ভাড়া ১০ টাকা। সাধারণ যাত্রীদের জন্য কিলোমিটারে ভাড়া দুই টাকা ১৫ পয়সা। ছাত্রদের জন্য কিলোমিটারে ভাড়া হবে দেড় টাকা। সাধারণ যাত্রীর ভাড়া ৫০ টাকা হলে, বিআরটিসির বাস শিক্ষার্থীদের কাছ নিবে ৩৫ টাকা। তবে শেষ পর্যন্ত কতটা কমবে- তার চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন সড়ক পরিবহনমন্ত্রী। বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।

ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বৃদ্ধিতে ভাড়া ২৭ শতাংশ বেড়েছে গত ৮ নভেম্বর। অভিযোগ রয়েছে- সরকার যতটা ভাড়া বাড়িয়েছে তার চেয়ে বেশি নেয়া হচ্ছে। বাড়তি ভাড়ার চাপে পড়া শিক্ষার্থীরা প্রায় দুই সপ্তাহ ধরে হাফ পাসের দাবিতে আন্দোলন করছে। প্রায় প্রতিদিনই তারা রাজধানীর বিভিন্ন অবরোধ করছে। এতে জনদুর্ভোগ বেড়েছে আবার ভাড়া নিয়ে বাস চালক শ্রমিকদের সঙ্গে তাদের বিতন্ডা লেগেই রয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়