দৌলতপুরে আ.লীগ কর্মী গুলিবিদ্ধ, বিএনপি কর্মীর বাড়ি ভাঙচুর

আগের সংবাদ

‘নুসরাতকে আজও ভালোবাসি’, মুখ খুললেন নিখিল

পরের সংবাদ

পিছিয়ে পড়েও মেসিদের হারিয়ে পরের রাউন্ডে ম্যান সিটি

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ৯:৩১ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ৯:৩১ পূর্বাহ্ণ

মাঝ সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে গুরু পেপ গুয়ার্দিওলার দলের মুখোমুখি হয়েছিল প্রিয় শিষ্য লিওনেল মেসির প্যারিস সাঁ-জাঁ। গ্রুপ ‘এ’-র দুই শীর্ষে থাকা দলের লড়াইয়ে প্রথম থেকেই নিজেদের দাপট দেখায় ম্যাঞ্চেস্টার সিটি। শেষপর্যন্ত পিছিয়ে পড়েও কামব্যাক করে ২-১ ম্যাচ জিতে নেয় সিটিজেনরা। খবর হিন্দুস্তান টাইমস।

সিটি ও পিএসজিতে এই ম্যাচে তারকার ছড়াছড়ি থাকলেও প্রথমার্ধে কোনো গোল হয়নিও। ম্যাচের গতির বিরুদ্ধেই কিছুটা প্রথমার্ধ শেষের ঠিক আগে জন স্টোন্সের ভুলে দুরন্ত প্রতিআক্রমণে এমবাপে গোল করার দারুণ সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হন। তবে দ্বিতীয়ার্ধে কিন্তু একই ভুল করেননি ফরাসি বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড। গোল করে তিনিই দলকে এগিয়ে দেন। ছন্নছাড়া পিএসজের বিরুদ্ধে দুরন্ত খেলা সিটির মাথায় কার্যত বাজ ভেঙে পড়ার অবস্থা হলেও থেমে না গিয়ে নিজেদের স্বাভাবিক খেলা চালিয়ে যান তারা।

৬৩ মিনিটে রাহিম স্টার্লিং সিটিকে সমতায় ফেরায়। নেইমার এক সুবর্ণসুযোগ হাতছাড়া করলেও আরেক ব্রাজিলয়ান, এদিন তাঁর প্রতিপক্ষে খেলা গ্যাব্রিয়েল জেসুস ৭৬ মিনিটে গোল করে সিটির কামব্যাক সম্পূর্ণ করে। ম্যাচে মেসিকে ফ্যাকাশেই লাগে। বরং, ফলস নাইন খেলা বার্নাডো সিলভা এবং রিয়াদ মাহরেজকে অনেক বেশি ভয়ঙ্কর দেখায়। বার্নাডো ম্যাচ সেরাও নির্বাচিত হন। অপরদিকে, লিগের আরেক ম্যাচে ক্লাব ব্রুজকে ৫-০ গোলে বিপর্যস্ত করে আরবি লাইপজিং। জার্মান দলের হয়ে ক্রিস্টোফার এনঙ্কুকু ও এমিল ফর্সবার্গ দু’টি করে গোল করেন। অপর গোলটি আসে আন্দ্রে সিলভার পা থেকে।

পিএসজিকে হারিয়ে পাঁচ ম্যাচে ম্যাট ১২ পয়েন্ট নিয়ে গ্রপ লিডার হিসেবে পরের পর্বে যাচ্ছে ম্যান সিটি। আট পয়েন্ট নেওয়া পিএসজিও কোয়ালিফাই করে গিয়েছে। এরপরে যথাক্রমে আরবি লাইপজিং এবং ক্লাব ব্রুজ উভয়ই চার পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে। শেষ ম্যাচ ডেতে ইউরোপা লিগে কোয়ালিফিকেশনের জন্য এই দুই দল লড়াই করবে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়