পতাকাকাণ্ডে পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে মামলার আবেদন

আগের সংবাদ

একসঙ্গে ৯ তরুণীকে বিয়ে করলেন

পরের সংবাদ

নাঈম হত্যার বিচারে নটরডেম শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আলটিমেটাম

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ২:৩০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ৩:৪৫ অপরাহ্ণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লা গাড়ির চাপায় নটরডেমের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর বিচারসহ নিরাপদ সড়কের দাবি বাস্তবায়নে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নটরডেম কলেজের শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় রাজধানীর গুলিস্তান, মতিঝিলে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এতে সড়কের দুই পাশেই যানজটের সৃষ্টি হয়েছে।

মতিঝিল শাপলা চত্ত্বরে নাঈম হত্যার বিচার চেয়ে সড়কে নটরডেম কলেজের শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

শিক্ষার্থীরা ছয় দফা দাবি জানিয়ে স্লোগান দেয় ‘উই ওয়ান্ট জাস্টিজ’ ও ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’।

দাবিগুলো হলো, সবার জন্য সড়ক নিরাপদ করা, ২০১৮ সালে নিরাপদ সড়ক চাই আন্দোলনের পর পাস হওয়া আইন বাস্তবায়নে উদ্যোগ নেওয়া, নাঈমের মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার পাশাপাশি দ্রুততম সময়ে বিচার নিশ্চিত করা, নাঈমের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, গুলিস্তানের মতো ব্যস্ততম সড়কে পদচারী-সেতু স্থাপন করা ও সব ধরনের ট্রাফিক আইন কঠোরভাবে বাস্তবায়ন করা।

গতকাল বুধবার সেই গাড়িচাপায় সকাল সাড়ে ১১টায় রাজধানীর গুলিস্তানে নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হয়েছেন বলে জানায় পল্টন থানার ওসি সালাহ উদ্দিন মিয়া।

এর আগে নিহত শিক্ষার্থীর বাবা শাহ আলম বাদী হয়ে ওই চালকের বিরুদ্ধে সড়ক ও পরিবহন আইনে মামলা করেন। ঘটনার পরপরই ওই সুইপার রাসেলকে (২৬) গ্রেপ্তার করে পল্টন থানা পুলিশ। গাড়িটিও জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার রাসেল গাড়িটির মূল চালক নয়। এ ধরনের ভারী গাড়ি চালানোর তেমন অভিজ্ঞতাও তার নেই। এ গাড়ি চালানোর কথা ছিলো হারুণ নামের এক ড্রাইভারের। সে না আসায় গাড়িটি চালায় রাসেল।

রাসেল ডিএসসিসির নিয়োগপ্রাপ্ত কোনো চালক না। তিন বছর আগে রাসেল যখন ডিএসসিসিতে ক্লিনার হিসেবে কাজ করতেন।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়