নটরডেম ছাত্রের মৃত্যু: প্রতিবাদে উত্তাল ঢাকা

আগের সংবাদ

দাবির সঙ্গে শুধু একমতই না, খুনির ফাঁসি চাই: মেয়র তাপস

পরের সংবাদ

চট্টগ্রামে শিক্ষার্থীদের মানববন্ধনে পুলিশের লাঠিপেটা, থানায় ৪ জন

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ৬:২৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ৬:২৫ অপরাহ্ণ

বাসে অর্ধেক ভাড়া বা হাফ পাস চালুর দাবিতে চট্টগ্রামে ছাত্রসংগঠন ও নিরাপদ সড়ক আন্দোলনের মানববন্ধন কর্মসূচি থেকে জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে ধরে নিয়ে গেছে পুলিশ। একই সঙ্গে আন্দোলনকারীরা পুলিশের বিরুদ্ধে লাঠিপেটার অভিযোগ তুলেছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার সময় নগরের দুই নম্বর গেট এলাকায় মানববন্ধনে দাঁড়ান সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ফেডারেশন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলসহ বিভিন্ন ছাত্রসংগঠন ও নিরাপদ সড়ক আন্দোলনের নেতাকর্মীরা। পরে সেখান থেকে ছাত্র ফেডারেশন চট্টগ্রাম নগরের যুগ্ম আহ্বায়ক সাইফুর রুদ্র, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগরের সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দিন, পটিয়া সরকারি কলেজের ছাত্র জাহিদুল রাফি ও শিক্ষার্থী জামশেদুল হককে পুলিশ নিয়ে যায়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের সভাপতি রায়হান উদ্দিন বলেন, গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবিতে ছাত্র ফ্রন্টসহ কয়েকটি বাম ছাত্রসংগঠন মিছিল বের করে। মানববন্ধনে দাঁড়ায়। এরপর পুলিশ অনুমতির কথা বলে বাধা দেয়। লাঠিপেটা করে।

হাফ পাসের দাবিতে আন্দোলনরত চার জনকে থানায় নিচ্ছে পুলিশ। ছবি : সংগৃহীত

এ প্রসঙ্গে পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহেদুর কবীর বলেন, আন্দোলনকারীদের এজেন্ডা কী ছিল, সেটি জানার উদ্দেশ্যে চার জনকে আনা হয়েছে। তাদের অভিভাবকরা এসেছেন। মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হবে। লাঠিপেটার ঘটনা ঘটেনি।

গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের নেতা আরিফ মইনুদ্দিন বলেন, পুলিশের লাঠিপেটায় কয়েকজন আহত হয়েছেন। তিনি পাঁচলাইশ থানায় আছেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়