গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ

আগের সংবাদ

বেসরকারি বাসে হাফ ভাড়ার সুযোগ নেই: এনায়েত

পরের সংবাদ

খালেদাকে বিদেশে চিকিৎসার অনুমতি দিতে হবে : হারুন

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ৭:১১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ৭:২৫ অপরাহ্ণ

বিএনপির সাংসদ হারুনুর রশীদ বিএনপি চেয়ারপার্সনকে বিদেশে চিকিৎসা দেয়ার অনুরোধ জানিয়ে বলেছেন, বিএনপি চেয়ারপারসন সত্যি অসুস্থ। তাকে আপনি বিদেশে চিকিৎসা দিতে অনুমতি দিতে পারেন। তাতে সমগ্র দেশবাসী আপনাকে আরও সম্মান করবে, আপনাকে আরও মহান মনে করবে। আপনি ইচ্ছা করলে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে পারেন, আমি আপনার কাছে অনুরোধ করবো আপনি তাকে বিদেশে গিয়ে সুচিকিৎসার সুযোগ দিন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় সংসদে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় তিনি এসব মন্তব্য করেন।

হারুন বলেন, আমাদের সবচেয়ে খারাপ অবস্থা স্বাস্থ্যখাতে। এখাতে সর্বকালের সবচেয়ে বেশী দুর্নীতি হয়েছে। কেনাকাটা, নিয়োগ সব স্তরে ব্যাপক দুর্নীতি ঘটেছে। গত কয়েক বছরে আমাদের দেশ থেকে ২০ লাখ মানুষ শুধুমাত্র ভারতে চিকিৎসা নিতে গেছে। তাহলে আমাদের স্বাস্থ্য খাতের উন্নতি কোথায় হলো। তিনি স্বাস্থ্যখাতের দুর্নীতি বন্ধে স্বাস্থ্য খাতের আমূল পরিবর্তনের আহ্বাণ জানান।

তিনি বলেন, আমাদের শিক্ষাখাতেরও বেহাল অবস্থা। শিক্ষাখাত একেবারে ধ্বসে পড়েছে। স্কুল, কলেজে নিয়োগের নামে দুর্নীতি স্বজন পোষণ হচ্ছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার নামে বাণিজ্য করছে। শিক্ষাখাতের এ খারাপ অবস্থা দূর করা জরুরি। প্রশ্নফাঁস হচ্ছে, দুর্নীতি হচ্ছে, এগুলো দূর না করতে পারলে আমাদের ভবিষ্যতে বড় ধরনের ঘাটতি তৈরি হবে।

এ সময় হারুন চলমান ইউপি নির্বাচনে বিনা ভোটে নির্বাচিতদের উদাহরণ দিয়ে বলেন, এরা কাদের ভোটে নির্বাচিত হচ্ছে, এটা কি গণতন্ত্র। এদের আপনি কি বলবেন, নির্বাচিত না অনির্বাচিত? তিনি নির্বাচন কমিশন ও পুলিশের ভূমিকার সমালোচনা করেন।

তিনি আরও বলেন, দেশে বড় ধরনের রাজনৈতিক সংকট চলছে। বিগত ৫০ বছরেও এ সংকট মেটেনি। রাষ্ট্রপতি সব দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন, এটা খুবই স্বাভাবিক।

সংসদে তিনি ই-কমার্সের নামে লাখ লাখ, কোটি কোটি টাকা লোপাটের কথা বলেন। দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর খারাপ অবস্থার কথা তুলে ধরেন।

আর- আরএ / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়