×

জাতীয়

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১, ০৩:১৮ পিএম

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বুধবার বিভিন্ন দাবিতে মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। ছবি: ভোরের কাগজ

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ
বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বেতন বাড়ানোর দাবিতে রাজধানীর মিরপুরে আন্দোলনে নেমেছেন পোশাকশ্রমিকরা। বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টা থেকে মিরপুরের বিভিন্ন জায়গায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা।

বিক্ষোভে ওই এলাকার বিভিন্ন কারখানার শত শত শ্রমিক লাঠিসোটা নিয়ে অংশগ্রহণ করেন।

এছাড়াও রাজধানীর মিরপুর ১০ ও ১৩ নম্বর এলাকায় সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। বিক্ষোভকারীরা বলেন, বাজারে সব ধরনের পণ্যের দোম বেড়ে গেছে। বাড়িভাড়া ও বাস ভাড়াও বাড়িয়ে দেওয়া হয়েছে। কিন্তু তাদের বেতন বাড়েনি।

এর আগে মঙ্গলবার মিরপুর এলাকায় বিক্ষোভে নেমেছিলেন শ্রমিকরা। সে সময় মালিকপক্ষের সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায় বলে শ্রমিকদের অভিযোগ পাওয়া যায়। এতে দুইজন নিহত ও পাঁচ থেকে ছয়জন আহত হয়েছেন বলে দাবি করেন তিনি।

মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, ১০ শতাংশ বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকরা আন্দোলন করছে। গতকাল হামলায় শ্রমিক নিহত হয়েছেন বলে তারা দাবি করছে, তবে সেটা সত্য নয়। অবরোধের কারণে গুরুত্বপূর্ণ এই মোড়ে যানবাহন চলাচল বন্ধ থাকায় আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।

বেলা ১১টার দিকে শ্রমিকরা মিরপুর ১৩ ও ১৪ নম্বরের দিকে চলে গেলে মিরপুর ১০ নম্বর হয়ে যানবাহন চলাচল শুরু হয় বলে জানান পরিদর্শক রফিকুল। এদিকে মিরপুর ১৩ নম্বরের দিকে শ্রমিকদের বিক্ষোভ চলার সময় কাফরুল থানার উল্টো দিকে দুটো বাইকে আগুন দেওয়া হয়।

জানা যায়, মিরপুর ১৪ নম্বরে দুইটি মোটর সাইকেলে আগুন দেয়া হয়। মোটরসাইকেল দুইটির একটি পুলিশের স্পেশাল ব্রাঞ্চের এসআই আলী হোসেনের ও অন্যটি স্থানীয় ছাত্রলীগে নেতা বাবুর। তবে কারা আগুন দিয়েছে ্ও ব্যাপারে কিছু জানে না পুলিশ।

তবে পরিস্থিতি সামাল দিতে মিরপুর ১০ নম্বর বাসস্ট্যান্ড এলাকায় অতিরিক্ত পুলিশ সদস্যরা উপস্থিত রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মারমুখী অবস্থানে যেতে পারে বলে নিশ্চিত করেছেন মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার মাহাতাব উদ্দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App