×

জাতীয়

নটরডেমের শিক্ষার্থীর মৃত্যু: তিন সদস্যের তদন্ত কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১, ০৯:০১ পিএম

নটরডেমের শিক্ষার্থীর মৃত্যু: তিন সদস্যের তদন্ত কমিটি

প্রতীকি ছবি

নটরডেম কলেজের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আগামী সাত কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) বিকেলে এ খবর নিশ্চিত করেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি বলেন, এ ঘটনায় আমরা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করছি। কমিটি সাত কর্মদিবসের মধ্যে এ দুর্ঘটনার কারণ উল্লেখ করে প্রতিবেদন দাখিল এবং ভবিষতে যেন এমন ঘটনা আর না ঘটে, সে লক্ষ্যে সুপারিশ প্রণয়ন করবে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের ওই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে বিকেলে বিক্ষোভ জানিয়েছেন শিক্ষার্থীরা। তারা ঘটনার সুষ্ঠু বিচার ও দোষী চালকের ফাঁসির দাবি জানাচ্ছেন। বিক্ষোভে কয়েকশ শিক্ষার্থী অংশ নেন।

বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলিস্তান গোলচত্বরে হল মার্কেটের সামনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ি নটরডেম কলেজের ওই শিক্ষার্থীকে ধাক্কা দেয়। তাকে উদ্ধার করে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজে। পরে দুপুরে চিকিৎসক তার মৃত্যুর খবর জানান।

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সালাউদ্দিন মিয়া বলেন, আমরা ঘটনাস্থল থেকে সংশ্লিষ্ট চালককে আটক করেছি। চালকের নাম রাসেল। মামলার প্রস্তুতি চলছে। গাড়িটিও জব্দ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App