×

সারাদেশ

চাঁদপুরে আওয়ামী লীগের বিদ্রোহী ২৬ নেতা বহিষ্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১, ১১:৪৯ এএম

চাঁদপুরে আওয়ামী লীগের বিদ্রোহী ২৬ নেতা বহিষ্কার

বহিষ্কৃত আওয়ামী লীগের নেতারা

চাঁদপুরে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা) প্রার্থীদের বিপক্ষে অবস্থান করায় উত্তর উপজেলার ২৬ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে দক্ষিণ উপজেলায় তিন ইউনিয়নে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন চারজন এবং একই ইউনিয়নে নৌকার বিপক্ষে একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় বিব্রতকর অবস্থায় আওয়ামী লীগ নেতারা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল ২৬ নেতাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিজ্ঞপ্তির মাধ্যমে ২৬ নেতাকে বহিষ্কার করা হয়েছে। বাকি যারা নৌকার বিপক্ষে রয়েছেন তাদের বিষয়ে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা করা হবে।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করা ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে এবং আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৭ ধারার (ঠ) উপ ধারা মোতাবেক তাদের দলীয় সব পদ থেকে বহিষ্কার করা হল। এ অবস্থায় তারা এখন থেকে আর কোনো দলীয় পদ পদবীর পরিচয় দিতে পারবেন না।

বহিষ্কৃত নেতারা হলেন- মতলব উত্তরের ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোহন মিয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুক্তার হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ফারুক মাস্টার, সদস্য মো. ফেরদৌস আলম সরকার, মো. আনিছুর রহমান, ওয়ার্ড সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক জাকারিয়া দীপন।

উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জোবাইর আজম পাঠান স্বপন, বাগানবাড়ি ইউনিয়ন সহ-সভাপতি আব্দুর সাত্তার, আইন বিষয়ক সম্পাদক মোতাহার হোসেন বাচ্চু, সদস্য সাইফুল ইসলাম লিমন, কামাল হোসেন গাজী, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম পাটোয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সালাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য গোলাম নবী বাদল, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসহাক, ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক শাজাহান, ইউনিয়নের ওয়ার্ড সম্পাদক মনির পাটোয়ারী, ইউনিয়নের ওয়ার্ড সভাপতি মজিদ বেপারী।

সুলতানাবাদ ইউনিয়ন উপজেলা আওয়ামী লীগের সদস্য লিয়াকত আলী, সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহ-সভাপতি সফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রব।

উল্লেখ্য তৃতীয় ধাপে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App