গাড়ির ধাক্কায় নিহত নটরডেম কলেজের ছাত্র, শিক্ষার্থীদের বিক্ষোভ

আগের সংবাদ

খালেদা জিয়ার অবস্থা খুব জটিল: ফখরুল

পরের সংবাদ

বিসিবি আজগুবি কাণ্ডে তুমুল সমালোচনা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ৩:৪৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ৩:৫২ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তোলপাড়! বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা শহিদুল ইসলামের একটি ছবি নিয়ে শুরু হয়েছে সমালোচনার ঝড়। সাকিব আল হাসানের ২০১৯ বিশ্বকাপের একটি ছবি সম্পাদন করে এই অলরাউন্ডারের ঘাড়ে শহিদুলের মুখ বসিয়ে কাজ সেরেছে বিসিবি!

২২ নভেম্বর পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মোহাম্মদ রিজওয়ানের উইকেট লাভ করেন বাংলাদেশের মিডিয়াম পেসার শহিদুল ইসলাম। এটি ছিল বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে অভিষিক্ত পেসার শহিদুলের প্রথম উইকেট।

আর এ ঘটনাতেই হয়তো নড়েচড়ে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়ার দায়িত্বে থাকা কর্মকর্তারা। তাদের কাছে শহিদুলের কোনো ছবি ছিল নাকি ছিল না, তা জানা না গেলেও সাকিব আল হাসানের পুরনো একটি ছবিই যে তারা শহিদুলের ক্ষেত্রে ব্যবহার করেছে, সেটা নিশ্চিত হওয়া গেছে অনেকটাই। ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব আল হাসানের একটি ছবি ব্যবহার করা হয় সেই পোস্টে, যেখানে জার্সিও পরিবর্তন হচ্ছে প্রতি সিরিজেই!

বিসিবির অফিশিয়াল ফেসবুক পেজে শহিদুলের গলাকাটা ছবি যেন আক্ষরিক অর্থেই বাংলাদেশের ক্রিকেট কার্যক্রমের প্রতীকী চিত্র। সামাজিক মাধ্যমে ট্রল, হাসি, তামাশার মধ্যে অমোঘ সত্যটা বড় নগ্নভাবেই বেরিয়ে এসেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শহিদুলের ছবিটি পোস্ট করার পর অনেকেই ধরে ফেলেন কারসাজি। টন্টনে ১৭ জুন অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচ ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই ম্যাচে অ্যালেক্স ডেভিডসনের তোলা সাকিব আল হাসানের একটি ছবিতে কেবল তার মাথার জায়গায় শহিদুলের মাথা বসিয়ে বিসিবির পোস্ট করা ছবি নিয়ে শুরু হয় হাস্যরসাত্মক সব মন্তব্য।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়