খালেদা জিয়ার অবস্থা খুব জটিল: ফখরুল

আগের সংবাদ

শীতে বেড়াতে গেলে অবশ্যই যা সঙ্গে নেবেন

পরের সংবাদ

ঢাকা কলেজ এখন রেসকোর্স ময়দান!

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ৩:৪৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ৩:৪৮ অপরাহ্ণ

বর্তমানে বাংলাদেশে চলছে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং। কবিরপুর ফিল্ম সিটিসহ দেশের বিভিন্ন জায়গায় হচ্ছে, হয়েছে এবং হবে এই সিনেমার শুটিং। মঙ্গলবার থেকে সিনেমাটির শুটিং শুরু হয়েছে রাজধানীর ঢাকা কলেজ মাঠে। বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ আইকে সেলিম উল্লাহ খন্দকার।

তিনি বলেন, ‘ঢাকা কলেজের মাঠে ৭ মার্চের ভাষণের দৃশ্যধারণ করা হচ্ছে। সিনেমাটি পরিচালনা করছেন ভারতের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। সঙ্গে তার মেয়ে পিয়া বেনেগালও রয়েছেন। সোমবার পিয়ার সঙ্গে সিনেমার শুটিং নিয়ে অনেকক্ষণ কথা হলো। তারা কী করবেন, আমাদের পক্ষ থেকে কী করতে পারি, সেসব নিয়ে কথা হয়েছে।’

বিষয়টি নিয়ে সোমবার একটি ফেসবুক স্ট্যাটাসও দিয়েছেন সেলিম উল্লাহ; সঙ্গে পোস্ট করেছেন সিনেমার শুটিংয়ের প্রস্তুতির কিছু ছবি।

স্ট্যাটাসে ঢাকা কলেজের প্রিন্সিপ্যাল লেখেন, ‘আবারও ইতিহাসের অংশ হচ্ছে ঢাকা কলেজ। বাংলাদেশ-ভারত সরকারের যৌথ প্রযোজিত বঙ্গবন্ধুর বায়োপিকের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ চিত্রায়িত হবে ঢাকা কলেজের ফুটবল মাঠে।’

তিনি আরও লেখেন, ‘শ্যাম বেনেগাল ও পিয়া বেনেগাল গত শুক্রবার মাঠ পরিদর্শন করেন। মাঠটি রেসকোর্স ময়দানের আদলে সাজানো হচ্ছে। মাটি দিয়ে মাঠের সবুজ ঘাস ঢেকে দেয়া হচ্ছে।’

তিনি জানান, সোমবার ভোর থেকে হাজারের অধিক লোকের অংশগ্রহণে চিত্রায়ণ শুরু হয়ে শুটিং চলবে ২৮ নভেম্বর পর্যন্ত।

উল্লেখ্য, ২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ে শুরু হয় সিনেমার শুটিং। সেখানকার অংশ শেষ করে এখন বাংলাদেশে শুরু হয়েছে সিনেমাটির দৃশ্যধারণ।

সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ আরও অনেকে এতে অভিনয় করছেন।

সিনেমাটির মুক্তির সম্ভাবনা রয়েছে ২০২২ সালের মার্চ মাসে।

রি-এসআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়