বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

আগের সংবাদ

কঙ্গনা রানাউতের নামে এফআইআর

পরের সংবাদ

খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে বিএনপি মাঠে নামছে বৃহস্পতিবার

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ৩:২৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ৩:৩৩ অপরাহ্ণ

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশি উন্নত চিকিৎসার দাবিতে আগামীকাল থেকে কর্মসূচি নিয়ে মাঠে নামছে। বুধবার (২৪ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে রয়েছে, আগামীকাল ২৫ নভেম্বর জাতীয়তাবাদী যুবদল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে। ঢাকার কর্মসূচি জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে। ২৬ নভেম্বর সারাদেশে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ২৮ তারিখে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ করবে। ঢাকার কর্মসূচি জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে। ৩০ নভেম্বর তারিখে বিএনপির বিভাগীয় সমাবেশ। ১ ডিসেম্বর তারিখে জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকাসহ সারাদেশে সমাবেশ করবে। ঢাকার সমাবেশ জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হবে। ৩ ডিসেম্বর তারিখে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের পক্ষ থেকে সারাদেশে মানববন্ধন এর আয়োজন করা হয়েছে ঢাকার মানববন্ধন জাতীয় প্রেসক্লাবের সামনে নিতে হবে। চার তারিখে জাতীয়তাবাদী মহিলা দল ঢাকাসহ সারাদেশে মৌন মিছিল করবে, ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, সমস্ত কর্মসূচি ম্যাডামের স্বাস্থ্য পরিস্থিতির উপর নির্ভর করছে। এই কর্মসূচি পরিবর্তন হতে পারে।

খালেদা জিয়া ইস্যুতে যে কর্মসূচি ঘোষণা করা হয়েছে তাতে সরকারের উপর চাপ সৃষ্টি করতে পারবেন কিনা এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আমরা কোনো হটকারী কর্মসূচির মধ্যে যেতে চাই না ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে যৌথ সভায় অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী,যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালাম, উত্তর বিএনপি’র আহবায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের সদস্য সচিব আমিনুল ইসলাম, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়