খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে বিএনপি মাঠে নামছে বৃহস্পতিবার

আগের সংবাদ

গাড়ির ধাক্কায় নিহত নটরডেম কলেজের ছাত্র, শিক্ষার্থীদের বিক্ষোভ

পরের সংবাদ

কঙ্গনা রানাউতের নামে এফআইআর

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ৩:৩৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ৩:৩৪ অপরাহ্ণ

বিতর্কিত মন্তব্যের জেরে আবারও বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের নামে এফআইআর হয়েছে। শিখদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগেই তার বিরুদ্ধে মুম্বাই পুলিশের কাছে এফআইআর হয়েছে।

মুম্বাইয়ের খার থানায় ২৯৫ (এ) ধারায় কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ করেন অমরজিৎ সিং সাঁধু নামের এক ব্যক্তি।

সম্প্রতি অভিনেত্রীর ইনস্টাগ্রামের একটি পোস্ট ঘিরেই শুরু এ বিপত্তি। গত ২০ নভেম্বর ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা শিখ ধর্মাবলম্বীদের ‘খালিস্তানি সন্ত্রাসবাদী’ বলে আখ্যা দেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কৃষি আইন প্রত্যাহার করার পর কঙ্গনা লিখেছিলেন, ‘খালিস্তানি সন্ত্রাসবাদীরা আজ সরকারের হাত মচকে দিল, কিন্তু ভুললে চলবে না, একমাত্র নারী প্রধানমন্ত্রী এদের জুতোর নিচে পিষে দিয়েছিল; দেশকে টুকরো হতে দেননি তিনি। তার মৃত্যুর এত বছর পরেও তার নামে ভয় পায় এরা (শিখ)। এদের জন্য এমনই গুরু দরকার।’

কঙ্গনার এহেন মন্তব্যেই চটেছে শিখ সম্প্রদায়ের মানুষেরা।

রবিবার দিল্লি শিখ গুরুদুয়ারা ম্যানেজমেন্ট কমিটির প্রেসিডেন্ট মনজিন্দর সিং সিরসা চিঠি লেখেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালস-পাতিলকে। কঙ্গনার বিরুদ্ধে মামলার দাবি করেন সিরসা।

তিনি লেখেন, ইচ্ছা করে বারবার কৃষক আন্দোলনকে ‘খালিস্তানি সন্ত্রাসবাদ’ বলে দাবি করেন অভিনেত্রী।

সিরসা অবিলম্বে কঙ্গনা রানাউতের পদ্মশ্রী সম্মান কেড়ে নেয়ার দাবি জানান রাষ্ট্রপতির কাছে।

এ নিয়ে সোমবার মুম্বাইয়ে কঙ্গনার বাড়ির সামনে বিক্ষোভও করেন শিখ ধর্মাবলম্বীরা।

ভারতের স্বাধীনতা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে চলতি মাসেই কঙ্গনার নামে এফআইআর করেন আম আদমি পার্টির (এএপি) নেতা প্রীতি মেনন।

কৃষি আইন বাতিলের পর ভারতকে ‘জিহাদি দেশ’ বলেছিলেন কঙ্গনা। এর জেরে কয়েক দিন আগে তার নামে দিল্লির পার্লামেন্ট স্ট্রিট থানায় রাষ্ট্রদ্রোহ মামলা হয়।

রি-এসআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়