×

পুরনো খবর

শীতকালে ব্যবহার করুন গ্লিসারিন, ত্বক হবে উজ্জ্বল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২১, ১২:৩৯ পিএম

শীতকালে ব্যবহার করুন গ্লিসারিন, ত্বক হবে উজ্জ্বল

ফাইল ছবি

শীতকাল আসলে ত্বক রুক্ষ ও শুষ্ক হতে শুরু করে। এই মরশুমে ত্বকের যত্ন নেওয়া জরুরি হয়ে ওঠে। শীতকালে ত্বকের নানা সমস্যা দেখা দেয়। এই শীতল আবহাওয়ায় ত্বক সুস্থ রাখার জন্য গ্লিসারিন ব্যবহার করা যেতে পারে। নানা ফেশিয়াল ক্রিম ও ক্লিনজার হিসেবে এটি ব্যবহার করা হয়। গ্লিসারিন অত্যন্ত চ্যাটচ্যাটে হয়, যে কারণে এটি খুব সহজে আর্দ্রতা, ধুলো ও দূষণ গ্রস্ত হয়ে পড়ে। যার ফলে গ্লিসারিন ব্যবহারকারী ব্যক্তির ত্বক চুলকায় ও ইরিটেশান হয়। উল্লেখ্য, রাতে ঘুমানোর আগে স্কিন কেয়ার প্রোডাক্ট ব্যবহার করা উচিত। যার ফলে ত্বকের আর্দ্রতা আটকে রেখে ত্বককে হাইড্রেট করা যায়। আজ এখানে গ্লিসারিন লাগানোর সঠিক পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হল। খবর হিন্দুস্তান টাইমসের।

শীতকালে কীভাবে ত্বক স্বাস্থ্যকর ও সুন্দর থাকবে

১. গ্লিসারিন একটি ভালো মেকআপ রিমুভার হিসেবে কাজ করে। মেকআপ পরিষ্কার করার জন্য রিমুভারের স্থানে এটি ব্যবহার করতে পারেন। এর জন্য কটন বলে গ্লিসারিন লাগিয়ে পুরো মুখে লাগান। চোখ ও ঠোঁটে গ্লিসারিন লাগাবেন না।

২. টোনার হিসেবে গ্লিসারিন ব্যবহার করা যায়। এর জন্য আধ কাপ গোলাপ জলে কয়েক ফোঁটা গ্লিসারিন মেশান। তারপর এতে তুলো ভিজিয়ে ত্বক পরিষ্কার করুন।

৩. গ্লিসারিন ত্বকের প্রাকৃতিক ময়শ্চারাইজার হিসেবে কাজ করে। বাদাম তেলের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে লাগানো উচিত।

৪. ত্বক খুব বেশি নিস্তেজ হয়ে পড়লে গ্লিসারিনের সঙ্গে অ্যালোভেরা মাস্ক লাগাতে পারেন। ২ থেকে ৩টি সতেজ অ্যালোভেরা পাতার জেলের সঙ্গে ২ চামচ গ্লিসারিন মিশিয়ে নিজের মুখে লাগানো উচিত। ২০ থেকে ২৫ মিনিট রেখে মুখ পরিষ্কার করে নিন।

৫. তাৎক্ষণিক উজ্জ্বল্যের জন্য ১টা পাকা কলা চটকে গ্লিসারিন মিশিয়ে নিজের মুখে লাগান। ২৫ মিনিট পর্যন্ত এই প্যাক মুখে লাগিয়ে রেখে ধুয়ে নিন। নিয়মিত এই উপায় করলে মুখ উজ্জ্বল হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App