×

সারাদেশ

বড়লেখায় বাল্যবিয়ের দায়ে কনের বাবাকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২১, ০৪:১৬ পিএম

বড়লেখায় বাল্যবিয়ের দায়ে কনের বাবাকে জরিমানা

প্রতীকী ছবি

মৌলভীবাজারের বড়লেখায় এক স্কুলছাত্রীর (১৫) বাল্যবিয়ে বন্ধ করেছে প্রশাসন। এ সময় কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যা ছয়টার দিকে উপজেলার দাসেরবাজার ইউনিয়নের পূর্ব শংকরপুর গ্রামে এই ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই কিশোরী দশম শ্রেণিতে পড়ে। কিশোরীর পরিবার সোমবার সন্ধ্যায় সিলেটের গোলাপগঞ্জ এলাকার এক যুবকের সঙ্গে তার বিয়ের আয়োজন করে। ৩৩৩ কল সেন্টারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে মৌলভীবাজার জেলা প্রশাসক বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলীকে বিষয়টি জানান। পরে ইউএনওর নির্দেশে উপজেলা সহকারি কমিশার (ভ‚মি) জাহাঙ্গীর হোসেন পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে হাজির হন।

এ সময় তিনি কনের বয়স ১৮ বছর পূর্ণ হয়নি বলে জানতে পারেন। পরে তিনি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবাকে ১০হাজার টাকা জরিমানা করেন। একইসঙ্গে মেয়েকে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ছাত্রীটির বাবা-মায়ের কাছ থেকে তিনি লিখিত অঙ্গীকারনামা আদায় করেন।

উপজেলা সহকারি কমিশার (ভূমি) জাহাঙ্গীর হোসেন মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে মুঠোফোনে বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক অপরাধ। এ অপরাধ রোধে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App