×

সারাদেশ

বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করবো নাকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২১, ০২:৩৮ পিএম

বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করবো নাকি

রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠেছে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র এবং জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর কমিটির আহবায়ক আব্বাস আলীর বিরুদ্ধে। রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল না বসানোর নির্দেশনা দেওয়া মেয়রের কণ্ঠের একটি অডিও ভোরের কাগজের হাতে এসেছে। তবে ওই অডিও আব্বাস আলীর নয় দাবি করে অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

অডিও ক্লিপে বলতে শোনা যায়, সিটি গেট আমার অংশে। একটু চেঞ্জ করতে হচ্ছে, যে মুর‌্যালটা দিয়েছে বঙ্গবন্ধুর সেটা ইসলামি শরীয়ত মতে সঠিক নয়। এজন্য আমি ওটা থুব (রাখবো) না, সব করবো তবে শেষ মাথাতে যেটা ওটা (মুর‌্যাল)। আমি দেখতে পাচ্ছি আমাকে যেভাবে বুঝাইছে আমি দেখতে পাচ্ছি যে মুর‌্যালটা ঠিক হবে না। দিলে আমার পাপ হবে, তো কেন দিব? দিব না। আমিতো কানা না, যেভাবে বুঝাইছে তাতে আমার মনে হয়েছে মুর‌্যালটা হলে আমার ভুল করা হবে। এ খবরটা যদি যায় তাহলে আমার রাজনীতির বারোটা বাজবে, এই মুর‌্যাল দিত চেয়ে দিছে না। তাহলে বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করবো নাকি। এজন্য কিছু করার নাই। মানুষকে সন্তুষ্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তুষ্ট করা যাবে না।

এ বিষয়ে কাটাখালি পৌর মেয়র আব্বাস আলী বলেন, এ ধরণের কোনো কথা আমি বলিনি। অডিও ক্লিপটি আমার নয়। এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, কেউ বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করলে আওয়ামীলীগ করার অধিকার তার থাকে না। কাটাখালির মেয়র বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোনো কটুক্তি করে থাকে, তাহলে তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App