×

জাতীয়

তুলে নিয়ে যাওয়া সেই ছাত্র ছাড়া পেলেন ৫ ঘণ্টা পর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২১, ১০:০২ পিএম

তুলে নিয়ে যাওয়া সেই ছাত্র ছাড়া পেলেন ৫ ঘণ্টা পর

ছবি: সংগৃহীত

হাফ পাসের (অর্ধেক ভাড়া) দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের কর্মসূচি শেষ করে ফেরার সময় অতর্কিত দুই দল ছাত্রের মধ্যে বিরোধ দেখা দেয়। এর জেরে আইডিয়াল কলেজের ওই ছাত্রকে ধরে নিয়ে যান ঢাকা কলেজের কিছু ছাত্র। তুলে নিয়ে যাওয়া সেই ছাত্র প্রায় পাঁচ ঘণ্টার দেনদরবার শেষে সন্ধ্যা সাতটার দিকে তাকে ছেড়ে দেওয়া হয় বলে জানা গেছে। পুলিশের নিউমার্কেট জোনের অতিরিক্ত উপকমিশনার শাহেন শাহ মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান। তবে তিনি ওই ছাত্রের নাম-পরিচয় জানাননি।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যা সোয়া সাতটার দিকে আইডিয়াল কলেজের অধ্যক্ষ জসিমউদ্দীন আহমেদ জানান, তুলে নিয়ে যাওয়া ছাত্রকে তারা ফিরিয়ে এনেছেন।

আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা জানান, তাদের কলেজের দ্বিতীয় বর্ষের এক ছাত্র মঙ্গলবার পরীক্ষা শেষে বেরিয়ে যাওয়ার পর ঢাকা কলেজের কয়েক ছাত্র তাকে তুলে নিয়ে যায়। হাফ ভাড়ার দাবিতে আন্দোলনের সময় তার বিরুদ্ধে মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগ তোলেন ঢাকা কলেজের ওই ছাত্ররা।

এদিকে প্রত্যক্ষদর্শী ও হামলার শিকার শিক্ষার্থীরা বলেন, কর্মসূচির শেষ পর্যায়ে সায়েন্স ল্যাব থেকে নিউমার্কেটের মোড় ঘুরে আবার সায়েন্স ল্যাব পর্যন্ত একটি মিছিল করার প্রস্তুতি নিচ্ছিলেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। ওই সময় ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগে মিছিলে হামলা চালায়।

এর আগে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নিশ্চিত করা, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো ও বাসের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার দুপুরে রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করেন আট ছাত্রসংগঠনের নেতা-কর্মীরা। দাবি না মানলে তারা ঢাকা শহর অচল করে দেওয়ার হুমকি দেন। দাবি পুরণ না হলে ২৯ নভেম্বর রাজধানীর শাহবাগ মোড়ে আবারও অবরোধের কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App