×

সারাদেশ

তাড়াইলে আজ ফের ভোট গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২১, ১১:৪৫ পিএম

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার তাড়াইল সাচাইল সদর ইউনিয়নের দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে সাধারণ পুরুষ সদস্য নির্বাচনে ৭ নং ওয়ার্ডে সর্বোচ্চ ভোট পাওয়া দুইজন পুরুষ সদস্য সমান ভোট পায়। ফলে ওই পদে কাউকেই বিজয়ী ঘোষণা করেনি নির্বাচন কমিশন। এজন্য ওই ইউনিয়নের ১ টি ওয়ার্ডের আজ বুধবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা এনামুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই একটি ওয়ার্ডে ভোটগ্রহণ চলবে। ওই কেন্দ্রের ভোটগ্রহণ সম্পন্ন করতে সব রকম ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। সাধারণ পুরুষ সদস্য পদে দুই প্রার্থীকে ৩ গ্রামের ২ হাজার ৯ শত ৬৯ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তাড়াইল- সাচাইল সদর ইউনিয়নের সাধারণ পুরুষ সদস্য নির্বাচনে ৭ নং ওয়ার্ডের ৩ টি গ্রামের ২ হাজার ৯ শত ৬৯ জন ভোটার রয়েছে। গত ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ভেরনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজর ৯ শত ৬৯ জন ভোটার এর মধ্যে ওই একটি ওয়ার্ডের ২ হাজার ১ শত ১০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৪৭টি ভোট অবৈধ ঘোষণা করা হয়। অবশিষ্ট ২ হাজার  ৬৩ ভোটের মধ্যে সাধারণ পুরুষ সদস্য দুই প্রার্থী মো. হারুল মিয়া (মোরগ প্রতীকে) ৮ শত ১৫ পেয়েছিলেন এবং ফাইজুল ইসলাম (ফুটবল প্রতীকে) ৮ শত ১৫ ভোট পেয়েছিলেন। ফলে ভোট সংখ্যা সমান সমান হওয়ায় কাউকেই বিজয়ী ঘোষণা করা হয়নি।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হক বলেন, দুইজন সমান ভোট পাওয়ায় দুইজনের ভোটের ফলাফল নির্বাচন কমিশনে পাঠানো হয়েছিল। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আজ বুধবার ওই ১টি কেন্দ্রে আবারও নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সমান ভোট পাওয়া মো. হারুল মিয়া (মোরগ প্রতীক) ও ফাইজুল ইসলাম (ফুটবল প্রতীক) দুইজনেই এবার প্রার্থী হয়েছেন এবং তাদের প্রতীকও একই রয়েছে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App