×

জাতীয়

জলবায়ুর প্রভাব মোকাবিলায় ঢাকা-মালে যৌথভাবে কাজ করবে: রাষ্ট্রপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২১, ১০:২৫ পিএম

জলবায়ুর প্রভাব মোকাবিলায় ঢাকা-মালে যৌথভাবে কাজ করবে: রাষ্ট্রপতি

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন মালদ্বীপের উপ-রাষ্ট্রপতি

সফররত মালদ্বীপের উপ-রাষ্ট্রপতি ফয়সাল নাসিম সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

বঙ্গভবনে মালদ্বীপের উপরাষ্ট্রপতিকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, বাংলাদেশ ও মালদ্বীপ এর মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক বিদ্যমান এবং ক্রমান্বয়ে বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে তা সম্প্রসারিত হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে মালদ্বীপের প্রেসিডেন্টের বাংলাদেশ সফর উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এর মাধ্যমে দু’ দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে।

রাষ্ট্রপতি আশা করেন, মালদ্বীপের উপরাষ্ট্রপতির এ সফরের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আগামীতে আরো সম্প্রসারিত হবে। জলবায়ু পরিবর্তনের ফলে বাংলাদেশ ও মালদ্বীপ উভয়ই ঝুঁকিপূর্ণ দেশ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলা ও দূর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ ও মালদ্বীপ একযোগে কাজ করতে পারে।

সাক্ষাৎকালে মালদ্বীপের উপরাষ্ট্রপতি করোনা পরিস্থিতি মোকাবেলা সহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশের সঙ্গে শিক্ষা, স্বাস্থ্য ও পর্যটন খাতে সম্পর্ক উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App