×

জাতীয়

এস কে সিনহার প্লট দুর্নীতির প্রতিবেদন ২৭ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২১, ০৩:২৮ পিএম

অবৈধ সম্পদ অর্জন ও ক্ষমতার অপব্যবহার করে ঢাকার উত্তরায় প্লট বরাদ্দের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৩ নভেম্বর) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।

এরআগে গত ৭ অক্টোবর দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মামলাটি করেন।এরপর এদিন মামলার এজাহার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আসলে তা গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য আজকের দিনটি ধার্য করেন বিচারক।

এজাহার সূত্রে জানা যায়, এসকে সিনহার বিরুদ্ধে মামলায় ৭ কোটি ১৪ লাখ ৫ হাজার ৮৬৫ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে। তিনি তার ভাইয়ের নামে অবৈধভাবে বরাদ্দ নেওয়া পূর্বাচলের প্লটটি ক্ষমতার প্রভাব খাটিয়ে পূর্বাচল থেকে উত্তরার সেক্টর-৪ এ স্থানান্তর করেন। পরবর্তীতে রাজউক থেকে অনুমোদনও করান। উত্তরা আবাসিক এলাকায় এ ভবনের নির্মাণে ব্যয় হয় ৬ কোটি ৩১ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা। এ টাকা তিনি নিজেসহ রাজউক থেকে পরিশোধ করা হয়। পরে ওই প্লটে ৯তলা ভবন নির্মাণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App