বঙ্গভ্যাক্স টিকা মানবদেহে পরীক্ষার অনুমোদন

আগের সংবাদ

বসুরহাটে ইউপি চেয়ারম্যানসহ ১৩জন কারাগারে

পরের সংবাদ

হাসপাতালে আরো ৯১ জন ডেঙ্গু রোগী

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ৬:০১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ৬:১২ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৯১ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতেই রয়েছেন ৭৫ জন আর ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ১৬ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৪৯৩ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ৩৭৫ জন।

অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ১১৮ জন। চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ২৬ হাজার ৬৩৩ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৬ হাজার ৪২ জন।

সরকারি হিসাবে দেশে নভেম্বরের ২৩ দিনে ২ হাজার ৯৭৮জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে মৃত্যু হয়েছে ৯৮ জনের। এর মধ্যে নভেম্বরে ৭ জন, অক্টোবরে মারা গেছেন ২২ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন এবং জুলাইতে ১২ জন। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানো হয়েছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়