শিক্ষার্থীদের স্লোগান ‘হাফ পাস আমার অধিকার, নয় কোনো আবদার’

আগের সংবাদ

নতুন খবর দিলেন মিম

পরের সংবাদ

বড়লেখায় বাল্যবিয়ের দায়ে কনের বাবাকে জরিমানা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ৪:১৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ৪:১৮ অপরাহ্ণ

মৌলভীবাজারের বড়লেখায় এক স্কুলছাত্রীর (১৫) বাল্যবিয়ে বন্ধ করেছে প্রশাসন। এ সময় কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যা ছয়টার দিকে উপজেলার দাসেরবাজার ইউনিয়নের পূর্ব শংকরপুর গ্রামে এই ঘটনা ঘটে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই কিশোরী দশম শ্রেণিতে পড়ে। কিশোরীর পরিবার সোমবার সন্ধ্যায় সিলেটের গোলাপগঞ্জ এলাকার এক যুবকের সঙ্গে তার বিয়ের আয়োজন করে। ৩৩৩ কল সেন্টারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে মৌলভীবাজার জেলা প্রশাসক বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলীকে বিষয়টি জানান। পরে ইউএনওর নির্দেশে উপজেলা সহকারি কমিশার (ভ‚মি) জাহাঙ্গীর হোসেন পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে হাজির হন।

এ সময় তিনি কনের বয়স ১৮ বছর পূর্ণ হয়নি বলে জানতে পারেন। পরে তিনি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবাকে ১০হাজার টাকা জরিমানা করেন। একইসঙ্গে মেয়েকে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ছাত্রীটির বাবা-মায়ের কাছ থেকে তিনি লিখিত অঙ্গীকারনামা আদায় করেন।

উপজেলা সহকারি কমিশার (ভূমি) জাহাঙ্গীর হোসেন মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে মুঠোফোনে বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক অপরাধ। এ অপরাধ রোধে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়