নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

ঢাকার ওয়ার্ডে করোনার বিশেষ টিকাদান শুরু

পরের সংবাদ

বুলগেরিয়ায় বাসে আগুন, ৪৫ জনের মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১১:৪৩ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১২:০৫ অপরাহ্ণ

বুলগেরিয়ায় বাস দুর্ঘটনায় অন্তত ৪৫ জন নিহত হয়েছেন। বলকান এ রাষ্ট্রের পশ্চিমাঞ্চলে স্থানীয় সময় মঙ্গলবার (২৩ নভেম্বর) মহাসড়কের ওপর একটি বাসে আগুন ধরে গেলে এ প্রাণহানির ঘটনা ঘটে।

বুলগেরিয়ার কর্মকর্তারা এ খবর নিশ্চিত করেছে। খবর রয়টার্স ও বিবিসির।

মঙ্গলবার রাত দুইটার সময় বুলগেরিয়ার পশ্চিমাঞ্চলে রাজধানী সোফিয়ামুখী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। বুলগেরিয়ার একটি বেসরকারি টেলিভিশনকে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ফায়ার সেইফটি বিভাগের প্রধান নিকোলাই নিকোলভ বলেন, নিহতদের মধ্যে শিশুও আছে। দগ্ধ সাতজনকে সোফিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

উত্তর মেসিডোনিয়া থেকে সোফিয়াগামী ওই ট্যুরিস্ট বাসে ৫২ জন আরোহী ছিলেন। যাদের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে অন্তত ১২ জন অপ্রাপ্তবয়স্ক।

সোফিয়ায় উত্তর ম্যাসিডোনিয়ার দূতাবাস জানিয়েছে, বাসের বেশিরভাগ যাত্রীই তাদের দেশের নাগরিক ছিলেন। বাসের নম্বরপ্লেটও ছিল উত্তর ম্যাসিডোনিয়ার।

সোমবার বাসটি তুরস্ক থেকে যাত্রা শুরু করে। অনুমান করা হচ্ছে এর গন্তব্য ছিল উত্তর মেসিডোনিয়া। গভীর রাতে বাসটি বুলগেরিয়ায় ঢোকে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়