মুগদায় গ্যাস বিস্ফোরণে মা ও ছেলের মৃত্যু

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

ফ্রান্সের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ১০:৩২ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ১০:৩২ পূর্বাহ্ণ

ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স করোনায় আক্রান্ত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (২২ নভেম্বর) তার দপ্তরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। এদিকে করোনায় আক্রান্ত বলে শনাক্ত হওয়ার পর থেকে আইসোলেশনে আছেন তিনি।

এর আগে করোনা থেকে সুরক্ষিত থাকার জন্য টিকার সম্পূর্ণ ডোজ নিয়েছিলেন এ ফরাসি প্রধানমন্ত্রী। কিন্তু তারপরেও আক্রান্ত হলেন করোনায়। খবর রয়টার্স, ওয়াশিংটন পোস্ট ও এনডিটিভির।

এক বিবৃতিতে ফরাসি প্রধানমন্ত্রীর দফতর জানিয়েছে, জ্যঁ ক্যাসটেক্স আগামী ১০ দিন আইসোলেশনে থাকবেন এবং এ অবস্থায় তিনি প্রশাসনিক দায়িত্ব পালন করবেন।

সম্প্রতি ইউরোপজুড়ে করোনার সংক্রমণ ব্যাপকভাবে বাড়তে শুরু করেছে। আর তাই সংক্রমণ কমিয়ে আনতে এবং মানুষকে হাসপাতালে ভর্তি হওয়া ঠেকাতে ইউরোপের বহু দেশ লকডাউনসহ করোনা বিধিনিষেধ আরোপ করতে শুরু করেছে। সোমবার থেকেই দেশব্যাপী লকডাউন আরোপ করেছে অস্ট্রিয়া।

তবে ফরাসি প্রেসিডেন্ট ইমান্যুয়েল ম্যাক্রোঁ বলছেন, করোনার সংক্রমণ রুখতে ফ্রান্সে এ ধরনের কোনো নিয়মের প্রয়োজন নেই। কারণ দেশটির হেলথ পাস বিষয়ক নিয়মগুলো ইতোমধ্যেই করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে অনেকটা সফল হয়েছে। তবে করোনার টিকাদান কর্মসূচিকে আরও গতিশীল করতে চান তিনি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়