দেশের প্রথম নারী সেঞ্চুরিয়ান শারমিন সুপ্তা

আগের সংবাদ

প্রিসাইডিং কর্মকর্তাদের মাথা নত না করার আহ্বান ইসি রফিকুলের

পরের সংবাদ

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে খেলবেন না সাকিব

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ

সম্পূর্ণ সুস্থ না হওয়ায় পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে খেলবেন না সাকিব আল হাসান। যদিও ঘোষিত দলে ছিলেন তিনি। তবে শর্ত ছিল সুস্থ হলেই পারবেন খেলতে। কিন্তু শেষ পর্যন্ত চট্টগ্রাম টেস্টে থাকছেন না তিনি।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দলীয় সূত্র সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চট্টগ্রাম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে।

টেস্ট খেলতে সোমবার (২২ নভেম্বর) দেশে আসেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে ঢাকায় নিজ বাসায় অবস্থান করছেন। ঢাকা টেস্টেও তার খেলা নিয়ে সংশয়। তারপর নিউজিল্যান্ড সফর থেকে সাকিব নিজেই ছুটি চেয়েছেন। বিশ্বকাপ চলাকালীন চোট পেয়েছিলেন সাকিব। ফলে বিশ্বকাপ শেষ না করেই দল ছেড়ে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে উড়াল দিয়েছিলেন তিনি। ইতোমধ্যে পাকিস্তান ও বাংলাদেশ দলের টেস্ট স্কোয়াডের ক্রিকেটাররা চট্টগ্রাম পৌঁছেছেন। স্কোয়াডে না থাকলেও দলের সাথে চট্টগ্রামে গেছেন চোটাক্রান্ত পেসার শরিফুল ইসলাম।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ম্যাচটি শুরু হবে ২৬ নভেম্বর। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ৪ ডিসেম্বর থেকে।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল:
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা ও সাকিব আল হাসান।

একনজরে পাকিস্তান টেস্ট দল:
বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কামরান গোলাম, সউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদি ও জাহিদ মাহমুদ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়