বসুরহাটে ইউপি চেয়ারম্যানসহ ১৩জন কারাগারে

আগের সংবাদ

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে খেলবেন না সাকিব

পরের সংবাদ

দেশের প্রথম নারী সেঞ্চুরিয়ান শারমিন সুপ্তা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ৬:১৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ

টারা নোরিসের বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন শারমিন আক্তার সুপ্তা, ১২০ বলে সেঞ্চুরি হাকিয়ে ইতিহাসে নাম লেখান টাইগ্রেস এই ব্যাটার। রুমানা আহমেদ ও রিতু মনি দ্রুত ফিরলেও শারমিনের ব্যাটে বিশাল স্কোরের দিকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

মঙ্গলবার (২৩ নভেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেই ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন শারমিন আক্তার সুপ্তা। আন্তর্জাতিক ওয়ানডেতে মেয়েদের ক্রিকেটে এটাই বাংলাদেশের প্রথম সেঞ্চুরি।

শারমিন আক্তার সুপ্তা

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রান ছিলো ৭৫। রুমানা আহমেদ ও সালমা খাতুন দুই জন ৭৫ রানের ইনিংস খেলেছিলেন। তবে এই ম্যাচের আগে শারমিনের ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিল ৭৪। ২০১৭ সালে কক্সবাজারে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওই ইনিংসটি খেলেছিলেন।

মঙ্গলবার নিজের ২৬ তম ম্যাচ খেলতে নেমে ১১৮ বলে ৯ চারে সেঞ্চুরির দেখা পান শারমিন আক্তার সুপ্তা। এদিন ওপেনিংয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই যুক্তরাষ্ট্রের বোলারদের ওপর চড়াও হয়ে খেলেন সুপ্তা। এখন থেকে মেয়েদের ক্রিকেটে প্রথম সেঞ্চুরিয়ান হিসেব শারমিন আক্তার সুপ্তার নামটিও ইতিহাসে জ্বলজ্বল করবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়