হাফপাসের দাবিতে শিক্ষার্থীদের সায়েন্স ল্যাবে বিক্ষোভ

আগের সংবাদ

জাতীয় অর্থনৈতিক পরিষদের সম্মেলন কক্ষে একনেক সভা

পরের সংবাদ

জায়েদ খান এবার টিক্কা খান

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ৩:৩৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ৩:৩৯ অপরাহ্ণ

বর্তমানে বাাংলাদেশে চলছে বহুল আলোচিত‘বঙ্গবন্ধু’বায়োপিকের শেষ দফার কাজ। আর এতে শেষ মুহূর্তে যুক্ত হলেন চিত্রনায়ক জায়েদ খান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নির্ভর এ ছবিতে তিনি পাকিস্তানি জেনারেল টিক্কা খানের ভূমিকায় অভিনয় করবেন।

টিক্কা খান ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের (বাংলাদেশ) প্রধান সামরিক শাসক হিসেবে দায়িত্ব পালনের সময় বাঙালিদের ওপর পাকিস্তানি সেনাবাহিনীর নিষ্ঠুর সামরিক হামলা পরিচালনা করেন। সে জন্য তাকে বাংলার কসাই বলা হয়।

জানা যায়, ২২ নভেম্বর রাজধানীর বিএফডিসিতে এই চলচ্চিত্রের ডিরেক্টর অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স ঈশান রাজা বাঙালির উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর করেছেন জায়েদ। তিনি ৫ ডিসেম্বর ছবিটির শুটিংয়ে অংশ নেবেন। জায়েদ খান বিষয়টি নিশ্চিত করে বলেন, অডিশনের জন্য বেশ কিছু দিন মুম্বাইয়ে ছিলাম। সেখানেই অডিশন দিয়েছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রে অভিনয় করবো। এতে কাজ করা আমার জন্য অনেক আনন্দের। এ জন্যই মোটা অঙ্কের পারিশ্রমিক না নিয়ে মাত্র ১ টাকায় এতে চুক্তিবদ্ধ হয়েছি।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় এই চলচ্চিত্র নির্মাণ করছেন ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। ২০১৯ সালের মার্চে বাংলাদেশে ছবিটির দৃশ্যধারণ শুরুর কথা থাকলেও করোনাভাইরাস মহামারির কবলে তা পিছিয়ে এ বছরের জানুয়ারির শেষ সপ্তাহে গড়ায়। মুম্বাইয়ের দাদা সাহেব ফিল্ম সিটি, গোরেগাঁও ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়ি, টুঙ্গিপাড়ার গ্রামের বাড়ির আদলে সেট সাজিয়ে দৃশ্য ধারণ করা হয়।

বাংলাদেশ-ভারত প্রযোজিত ছবিটি ২০২২ সালে মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে বিগ বাজেটের সবচেয়ে বড় কাজ।

আর- এসআর / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়