ঢাকা-ময়মনসিংহ বিভাগে নৌকার প্রার্থী যারা

আগের সংবাদ

আবারো খেলাপি ঋণ ১ লাখ কোটি টাকা ছাড়াল

পরের সংবাদ

জবি শিক্ষার্থীদের বাস ভাড়া অর্ধেক নেওয়ার সিদ্ধান্ত

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১ , ৭:৪৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৩, ২০২১ , ৭:৪৮ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সপ্তাহের সাত দিনই বাস ভাড়া অর্ধেক নেওয়া সিদ্ধান্ত (হাফ পাস) গৃহীত হয়েছে। রাজধানীর বিভিন্ন স্থান থেকে সদরঘাটে আসা ৬ টি গণপরিবহনের পরিচালকদের (এমডি) সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয় হয়। মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমরা পুরান ঢাকায় আসা ৬ টি বাসের এমডিদের সঙ্গে শিক্ষার্থীদের বাস ভাড়ার বিষয়ে কথা বলেছি। আলোচনা শেষে সপ্তাহের সাত দিনই শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক নেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়। তবে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা। এছাড়া বাসের হেলপার-ড্রাইভার ও শিক্ষার্থীদের মধ্যে যেন পারস্পারিক সৌন্দর্যপূর্ণ সম্পর্ক বজায় থাকে তা সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি আরও বলেন, এছাড়া কোনো পক্ষের যদি কোনো অভিযোগ থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশ ফাঁড়ি বা প্রক্টর অফিসে জানালে বিষয়টি সমাধান করা হবে। এসকল বিষয়ে প্রত্যেক বিভাগে নোটিশের মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হবে।

জানা যায়, সদরঘাটে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকার বিভিন্ন স্থান থেকে সাভার পরিবহন, তানজিল, বিহঙ্গ, আজমেরী গ্লোরী, ভিক্টোর ক্লাসিক যাতায়াত করে।

এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকার পাশেই সরকারি কবি নজরুল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, মুসলিম সরকারি উচ্চবিদ্যালয়, ঢাকা কলেজিয়েট স্কুল, ইসলামিয়া সরকারি উচ্চবিদ্যালয়, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, কে এল জুবিলী স্কুল ও কলেজসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান অবস্থিত। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত রাজধানীর নানা প্রান্ত থেকে পুরান ঢাকা আসতে হয় শিক্ষার্থীদের। সম্প্রতি করোনা সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পর আবার খোলা হলে গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাস (অর্ধেক ভাড়া) নিচ্ছিলেন না গণপরিবহনের শ্রমিকেরা। এছাড়া জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হলে এ সমস্যা প্রকট হতে দেখা যায়। এ নিয়ে প্রায় দিনই হয়রানির শিকার হচ্ছিলেন শিক্ষার্থীরা।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়