×

খেলা

শেষ বলে হার, হোয়াইটওয়াশ এড়াতে পারল না টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ০৫:৩২ পিএম

শেষ বলে হার, হোয়াইটওয়াশ এড়াতে পারল না টাইগাররা
শেষ বলে হার, হোয়াইটওয়াশ এড়াতে পারল না টাইগাররা

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে টাইগাররা ব্যর্থ হয়ে মাঠ ছাড়ছে।

টাইগাররা সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে সোমবার (২২ নভেম্বর) ব্যাট হাতে বেশ দাপুটে লড়াই করছে। তবে বল হাতে গর্জে ওঠতে পারেনি তাসকিন আহমেদ ও নাসুমরা। এদিন ৭ উইকেট হারিয়ে ১২৪ রান তোলে মাহমুদউল্লাহ বাহিনী। জবাবে ৫ উইকেটে জিতল পাকিস্তান। এর ফলে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারল না টাইগাররা।

বাংলাদেশের দেয়া ১২৫ রানের লক্ষ্যে বাট হাতে শুরুটা বেশ সাবধানে করে পাকিস্তান। ৬. ৬ ওভারে দলীয় ৩২ রানে অধিনায়ক বাবর আজম আউট হন। তিনি ২৫বলে ১৯ রান করেন। তবে উইকেট হারিয়ে চাপে পড়েনি পাকিস্তান। দলের হাল ধরেন মোহাম্মদ রেজওয়ান। কিন্তু দলীয় ৮৩ রানে খেই হারান তিনি। টাইগার পেসার শহিদুলের বলে বোল্ড হন রেজওয়ান। তিনি সাজঘরে ফেরার আগে ৪৩ বলে ১ছক্কা ও ২ চারের সাহায্যে ৪০ রান করেন। এরপর বাকি পথ পাড়ি দেয়ার চেষ্টা করেন হায়দার আলী। কিন্তু তাকে হাফসেঞ্চুরি বঞ্চিত করেন মাহমুদউল্লাহ। তার বলে ৪৫রান করে আউট হন হায়দার। এরপর জয় তুলে নিতে কষ্ট করতে হয়নি পাকিস্তানকে।

তাছাড়া এদিন টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ। তবে দলীয় ৭ রানে নাজমুল হোসেন শান্ত আউট হলেও চাপে পড়েনি বাংলাদেশ। এরপর দলের হাল ধরেন শামীম ও নাঈম। তারা দুজন ব্যাট হাতে ঝড় তুলেছেন। তবে দ্রুত রান তুলতে গিয়ে ব্যাক্তিগত ২২ রানে আউট হন শামীম। এরপর ক্রিজে আসেন আফিফ। তিনি তারাহুরো করে খেলতে গিয়ে ব্যাক্তিগত ২০ রানে সাজঘরে ফিরেন। এরপর দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তবে দলীয় ১১১রানে আউট হন নাঈম। তিনি ৫০ বলে ২চার ও ২ ছক্কার সাহায্যে ৪৭ রান করেন। এছাড়া ১৪ বলে ১৩ রান করে আউট হন মাহমুদউল্লাহ। এরপর নিয়মিত উইকেট হারালে আর বড় সংগ্রহ তুলতে সক্ষম হয়নি টাইগাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App