×

জাতীয়

শেষ ধাপের ইউপি নির্বাচনের তফসিল ২৭ নভেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ০৫:০২ পিএম

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম তথা শেষ ধাপের তফসিল আজ দেয়ার কথা থাকলেও এ ধাপের তফসিল পিছিয়ে আগামী ২৭ নভেম্বর শনিবার ঘোষণা করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন-ইসি। সোমবার (২২ নভেম্বর) কমিশনের ৯০ তম বৈঠক শেষে এ তথ্য জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি ভোরের কাগজকে জানান, আজ তফসিলের জন্য আমরা প্রস্তুত ছিলাম না। কিন্তু সিইসি বৈঠক করার নির্দেশনা দেয়ায় বৈঠক বসে কমিশন, তবে দুপুরের পরে তা মুলতবি ঘোষণা করা হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আগামী ২৭ নভেম্বর শনিবার ইউপি নির্বাচনের পঞ্চম তথা শেষ ধাপের তফসিল ঘোষণা করা হবে।

এর আগে আশোক কুমার দেবনাথ জানান, শেষ ধাপে হাজারের অধিক ইউপির তফসিল দেয়া হবে। ইতিমধ্যে সাড়ে চার হাজার ইউপির মধ্যে ৩ হাজার ৬৪টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছে। হাজারের ওপরে ইউপি এখনো বাকি। সেগুলো বেছে বেছে বার করে তালিকাভুক্ত করতে সময় লাগছে। যার ফলে শেষ ধাপের তফসিল আগামী ২৭ নভেম্বর পুনরায় কমিশন বৈঠকের পরে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইতিমধ্যে ইসি চার ধাপের তফসিল দিয়েছে, যার মধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপের ১ হাজার ২১৭ টি ইউপির নির্বাচন শেষ হয়ে গেছে। তৃতীয় ধাপে ১ হাজার ৭ টির নির্বাচন আগামী ২৮ নভেম্বর এবং চতুর্থ দাপে ৮৪০ টি ইউপিতে ২৩ ডিসেম্বর ভোট নেয়া হবে। সে ক্ষেত্রে সাড়ে চার হাজারের মত ইউপির মধ্যে বাকি রয়েছে হাজার খানেক ইউপি নির্বাচন। এর জন্য আগামী ২৭ নভেম্বর তফসিল দেবে ইসি। বর্তমান ইসির মেয়াদকালে সব মেয়াদউর্ত্তীর্ণ স্থানীয় সরকারের নির্বাচন শেষ করতে চায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App