×

পুরনো খবর

শিক্ষার্থী ধর্ষণ-হত্যায় দিহানের বিরুদ্ধে মামলা বিচারের জন্য প্রস্তত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ০৭:৫৬ পিএম

শিক্ষার্থী ধর্ষণ-হত্যায় দিহানের বিরুদ্ধে মামলা বিচারের জন্য প্রস্তত

আটককৃত ফারদিন ইফতেখার দিহান/ ফাইল ছবি

রাজধানীর কলাবাগানে ইংলিশ মিডিয়াম স্কুল মাস্টারমাইন্ডের ‘ও’ লেভেলের এক শিক্ষার্থীকে (১৭) ধর্ষণ করে হত্যার অভিযোগের মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এ বদলির আদেশ দেওয়া হয়েছে। সোমবার (২২ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী মামলাটির চার্জশিট দেখে বদলির এ আদেশ দেন।

এরআগে গত ৮ নভেম্বর এ মামলার একমাত্র আসামি ফারদিন ইফতেখার দিহানকে (১৮) অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। চার্জশিটের ওপর শুনানির জন্য আজ দিন ধার্য ছিল।

চার্জশিটে বলা হয়েছে, আসামি দিহান ভিকটিমকে ফুসলিয়ে তার নির্জন বাসায় এনে অমানবিকভাবে জোরপূর্বক ধর্ষণ করেন। এছাড়া বর্বরোচিত ও পৈশাচিকভাবে ফরেন বডি ভিকটিমের গোপনাঙ্গে প্রবেশ করান। ধর্ষণের সময় আসামি দিহানের অমানবিক কার্যকলাপের কারণে গোপনাঙ্গে প্রচুর রক্তক্ষরণের সৃষ্টি হলে ভিকটিম অচেতন হয়ে পড়েন। আসামি ধর্ষণের বিষয়টি কৌশলে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ভিকটিমকে সঙ্গে নিয়ে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান।

সেখানে কর্তব্যরত চিকিৎসক ভিকটিমকে মৃত ঘোষণা করেন। ধর্ষণের পর আসামি দিহান ভিকটিমের পরনের ভেতরের পোশাক ঘটনাস্থলে ফেলে রেখে নিজের টি শার্ট ও প্যান্ট পরিয়ে তাকে হাসপাতালে নিয়ে যান। কিন্তু পুলিশ খুব দ্রুত হাসপাতাল কর্তৃপক্ষের ডাকে সাড়া দিয়ে সেখানে চলে যাওয়ায় আসামি দিহান পালানো বা অন্য কোনো পরিকল্পনা করতে ব্যর্থ হন। সাক্ষ্যপ্রমাণে আসামি দিহানের বিরুদ্ধে ২০২০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (২) ধারায় অভিযোগ প্রমাণিত হয়েছে।

গত ৮ নভেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিটটি দেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক খালেদ সাইফুল্লাহ। চার্জশিটে ৫৫ জনকে সাক্ষী করা হয়েছে।

এরআগে এ বছরের ৭ জানুয়ারি রাতে ওই স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় দিহানকে একমাত্র আসামি করে কলাবাগান থানায় মামলা করেন ওই ছাত্রীর বাবা। এরপর মামলাটিতে ৮ জানুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালতে নিজের দোষ স্বীকার করে স্বেচ্ছায় জবানবন্দি দেন দিহান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App