×

সারাদেশ

ভোটকেন্দ্রে লুট করতে আসলে পুলিশ বসে থাকবে না: ইসি রফিকুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ১১:২৭ পিএম

ভোটকেন্দ্রে লুট করতে আসলে পুলিশ বসে থাকবে না: ইসি রফিকুল

সোমবার রাজশাহীর মোহনপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। ছবি: ভোরের কাগজ

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, ভোট হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নেয়া হয়েছে সব ধরনের ব্যবস্থা। ভোটকেন্দ্রে কেউ লুট করতে আসলে পুলিশ বসে থাকবে না, পুলিশও গুলি করতে বাধ্য হবে।

সোমবার (২২ নভেম্বর) বিকেলে রাজশাহীর মোহনপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন আঞ্চলিক নির্বাচন অফিস রাজশাহীর কর্মকর্তা ফরিদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। এ সময় সিনিয়র জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানওয়ার হোসেন, থানার অফিসার ইনর্চাজ (ওসি) তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন (অতিরিক্ত দায়িত্ব) উপস্থিত ছিলেন।

কর্মশালায় নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনের পরিবেশ কেউ বিঘ্নিত ও নষ্ট করার চেষ্টা করলে তাকে আইনের আওতায় আনা হবে। দরকার হলে এমপি-মন্ত্রীদের ক্ষেত্রেও নমনীয় হবে না নির্বাচন কমিশন। ইউপি নির্বাচনে বিপুল সংখ্যক বিজিবি, র‌্যাব, পুলিশ ও জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে।

রফিকুল ইসলাম বলেন, নাগরিকের ভোট, ভোটের সরঞ্জাম রক্ষা ও সংশ্লিষ্টদের নিরাপত্তার জন্য বিধান রয়েছে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে ইসি সব রকম ব্যবস্থা গ্রহণ করেছে। সন্ত্রাসী ও বিশৃঙ্খলাকারীদের ছাড় দেয়া হবে না। প্রার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, কারো দ্বীর্ঘশ্বাস নিয়ে নির্বাচিত হবেন না। নিজেদের গায়ে দ্বীর্ঘশ্বাস লাগতে দিয়েন না। আমরা কিন্তু কাউকে ছাড় দেব না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App