×

জাতীয়

বঙ্গবন্ধু এ জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন: মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ০৬:১৩ পিএম

বঙ্গবন্ধু এ জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন: মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট

সোমবার বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফায়সাল নাসিম।

ঢাকা সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফায়সাল নাসিম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিঃস্বার্থ প্রচেষ্টাই বাঙালি জাতির স্বাধীনতার পথ প্রশস্ত করেছিল। বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম সম্পর্কে আরও ভালোভাবে জানা বুঝার সুযোগ পেয়ে তিনি সমৃদ্ধ হয়েছেন।

সোমবার (২২ নভেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডি ৩২ পুরাতন সড়কস্থ বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন এবং ওই অঙ্গনে থাকা জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্তায় এ তথ্য জানানো হয়।

তিনদিনের সফরে আজ সকালে ঢাকায় আসেন ফায়সাল নাসিম। দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়, বিশেষ করে স্বাস্থ্য ও শিক্ষা খাতে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা হবে তার সফরে। প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও পররাষ্ট্র, শিক্ষা, স্বাস্থ্য ও প্রবাসী কল্যাণমন্ত্রী আলাদা আলাদাভাবে ভাইস প্রেসিডেন্ট নাসিমের সঙ্গে বৈঠক করবেন। তার সফরে মালদ্বীপে কর্মরত বাংলাদেশিদের কল্যাণ বিষয়েও আলোচনা হবে।

সম্প্রতি গ্লাসগোতে অনুষ্ঠিত কপ-২৬ এ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মাদ সলিহ’র বৈঠক হয়েছে। সেই আলোচনার ধারাবাহিকতায় দেশটির ভাইস প্রেসিডেন্ট ঢাকা সফর করছেন।

চলমান করোনা মাহামারীতে সহায়তার অংশ হিসেবে চলতি বছরের প্রথম দিকে দেশের একটি মেডিকেল টিমকে মালদ্বীপ পাঠানো হয়েছিল। তারা খুব ভালো সহযোগিতা দিয়েছেন। স্বাস্থ্য খাতে বাংলাদেশ-মালদ্বীপ আরও ঘনিষ্ঠভাবে কাজ করার কৌশল নির্ধারণে চলমান সফরে বিস্তৃত আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App