×

শিক্ষা

প্রশ্নফাঁসের অভিযোগে বুয়েট শিক্ষক নিখিলকে অব্যাহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ১০:০০ এএম

প্রশ্নফাঁসের অভিযোগে বুয়েট শিক্ষক নিখিলকে অব্যাহতি

ড. নিখিল রঞ্জন ধর

সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় জড়িত প্রমাণের পর ড. নিখিল রঞ্জন ধরকে সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। পাশাপাশি তার বিরুদ্ধে আসা অভিযোগ তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের কমিটিও গঠন করেছে বুয়েট প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্যপ্রসাদ মজুমদার বলেন, বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে বুয়েটের বিভাগীয় প্রধান ও পরীক্ষার দায়িত্বে থাকা নিখিল রঞ্জন ধরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এটি খতিয়ে দেখতে বুয়েটের সিনিয়র পাঁচ জন শিক্ষকের সমন্বয়ে গঠন করা হয়েছে তদন্ত কমিটি। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দেবে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে বিধিমালা অনুযায়ী নিখিল রঞ্জনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে। বর্তমানে নিখিল রঞ্জন ধরের বিভাগীয় প্রধানের দায়িত্ব ড. ফেরদৌস কায়সারকে দেয়া হয়েছে।

এর আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে হওয়া সরকারি ব্যাংকের ‍নিয়োগ পরীক্ষার প্রশ্নপতও ফাঁসের ঘটনায় আটক ব্যক্তিদের বক্তব্যে নাম আসে নিখিলের। তিনি বুয়েটের প্রকৌশল বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ছিলেন। এ ছাড়া আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়েও তিনি পরীক্ষার সঙ্গে পরামর্শক হিসেবে যুক্ত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App