×

সারাদেশ

গোপালগঞ্জে ক্রিকেট নিয়ে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ০৯:৩৮ এএম

গোপালগঞ্জে ক্রিকেট নিয়ে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১৫

রবিবার ক্রিকেট খেলা নিয়ে মেডিকেল ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ। ছবি : সংগৃহীত

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে গোপালগঞ্জে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় ইটের আঘাতে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান ও কয়েকজন স্থানীয় সংবাদকর্মীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। রবিবার (২১ নভেম্বর) থেকে থেমে থেমে এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। রাত পৌনে ১২টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

উভয় পক্ষের সংঘর্ষে মেডিকেল কলেজের বিভিন্ন ভবনের কাঁচ ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পাঁচ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এতে আহতদের মধ্যে চার জনকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন, সায়েম (২২), সরোয়ার (২৩), সাফিক (২০) ও সাখাওয়াত হোসেন (২০)।

শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন বলেন, মেডিকেল কলেজের ছাত্রীদের ইভটিজিং করাকে কেন্দ্র করে এ সংঘর্ষ শুরু হয়। মেডিকেল কলেজের মাঠে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা নিয়মিত ক্রিকেট খেলেন। এসময়ে মাঠের পাশ দিয়ে মেডিকেল ছাত্রীরা গেলে তাদের উদ্দেশ্য করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা নানা মন্তব্য করে থাকেন। যে কারণে ওই মাঠে ক্রিকেট খেলতে নিষেধ করে মেডিকেল শিক্ষার্থীরা। ওই নিষেধ করাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

তবে ছাত্রীদের ইভটিজিংয়ের ঘটনা অস্বীকার করে পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী বিজয় রঞ্জন বলেন, সন্ধ্যার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের মসজিদের পাশে ক্রিকেট খেলেন। কিন্তু মেডিকেলের শিক্ষক-শিক্ষার্থীরা এটা মেনে নিতে পারেনি। আজ রাতে সেখানে ক্রিকেট খেলছিলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা। এসময় মেডিকেলের একজন শিক্ষক আমাদের এক শিক্ষার্থীকে ডেকে ধমক দিয়ে কথা বলেন।

তিনি আরও বলেন, এ নিয়ে বাকবিতণ্ডা হলে মেডিকেলে কয়েকজন শিক্ষার্থী বশেমুরবিপ্রবি অজয় দেবনাথ, পিয়াল, মুরাদ, সায়েমকে মারপিট করে। পরে খবর পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা আসলে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে আমাদের অন্তত ১৫ জন আহত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App