×

জাতীয়

আন্দোলন ছাড়া কোনো পথ নেই: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ০২:০৮ পিএম

নেতাকর্মীদের উদ্দেশ্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  বক্তব্য দেয়ার কোনো অবকাশ নেই।  আমাদের সামনে এখন আর কোনো পথ নেই। একটি মাত্র পথ আছে সেটি হলো আন্দােলন, আন্দােলন এবং আন্দোলন।

সোমবার (২২ নভেম্বর) বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিএনপির পূর্ব ঘোষিত সমাবেশে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

বিনপির মহাসচিব আরও বলেন, হঠকারিতা করবেন না। অতীতে হঠকারীতার জন্য আমাদের অনেক মূল্য দিতে হয়েছে। আমরা শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করে আমাদের দেশনেত্রীকে মুক্ত করবো।

তিনি বলেন, আজকে এই সমাবেশ প্রমাণ করেছে। এই সরকার ভয়ঙ্ককরভাবে আমাদের গনতন্ত্র সমস্ত অধিকার কেড়ে নিচ্ছে। আমাদের সমাবেশের জায়গা দেওয়া হয় না। সমস্ত জায়গা কেড়ে নেওয়া হয়েছে।

ফখরুল বলেন, খালেদা জিয়া মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ২৪ নভেম্বর সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিবে বিএনপি। এতে যদি মুক্তি না হয় তাহলে আরও কঠোর থেকে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

এ সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকল রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, ঢাকা উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ আরও অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App