পদ্মা সেতুতে যান চলাচল শুরু ৩০ জুন

আগের সংবাদ

ব্যাট হাতে ঝড় তুলছেন শামীম

পরের সংবাদ

পশুপ্রেমের স্বীকৃতি পেলেন জয়া

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ২:১৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ২:১৯ অপরাহ্ণ

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে ব্যাপক জনপ্রিয় জয়া আহসান। মডেলিং ও অভিনয়ের স্বীকৃতি হিসেবে অসংখ্য সম্মাননা ও পুরস্কার পেয়েছেন। তবে এবার একেবারেই ভিন্ন রকম সম্মাননা পেয়েছেন। বলা যেতে পারে, প্রাণীকে ভালোবাসার স্বীকৃতি। শনিবার (২০ নভেম্বর) নগরীর জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে জয়ার হাতে ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা তুলে দেয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জয়াকে প্রায়ই বিভিন্ন পশুর সঙ্গে ছবি দিতে দেখা যায়। পশুর প্রতি এ মমত্ববোধের স্বীকৃতি হিসেবে তাকে এ সম্মাননা দেয়া হয়।

সম্মাননা পেয়ে জয়া আহসান বলেন, প্রাণীকে ভালোবাসার কারণে পুরস্কার পেয়েছি, এটি সত্যিই আনন্দের। এর চেয়ে বেশি আনন্দ লাগছে এমন একটি উদ্যোগের জন্য। যার এমন আয়োজন করছেন, তাদের প্রতি আমার ভালোবাসা। এমন আয়োজন আগামীতে প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও) পশুদের নিয়ে কাজ করে। সংগঠনটি প্রথমবারের মতো এ সম্মাননা দিয়েছে। গত ৪ অক্টোবর পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়