টি-টোয়েন্টি সিরিজ: টাইগাররা ঘুরে দাঁড়াতে মরিয়া

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে

পরের সংবাদ

কিউয়িদের উড়িয়েও মাটিতে পা রাখলেন দ্রাবিড়

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ৮:৪৩ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ৮:৪৩ পূর্বাহ্ণ

দম ফেলারও সময় পায়নি নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের তিনদিনের মাথায় ভারতের বিরুদ্ধে সিরিজ খেলতে নেমে পড়েন কিউয়িরা। যা কিউয়িদের খারাপ পারফরম্যান্সের অন্যতম কারণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কার্যত সেই সুরেই কিউয়িদের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়।

রবিবার (২১ নভেম্বর) ইডেন গার্ডেনে নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে ‘হোয়াইটওয়াশ’ করে দ্রাবিড় বলেন, বিশ্বকাপ ফাইনালের পর এসে ছদিনে তিনটি ম্যাচ খেলা মোটেও সহজ কাজ নয়। খবর হিন্দুস্তান টাইমসের।

যে নিউজিল্যান্ড গত ১৪ নভেম্বর দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছিল। সেই হারের ধাক্কা সামলে ওঠার আগেই সোজা জয়পুরে এসে ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে টি-টোয়েন্টি ম্যাচে নেমেছিল। তারপর শুক্রবার এবং রবিবার জোড়া ম্যাচ খেলেছে। কোনও ম্যাচেই জিততে পারেননি কিউয়িরা। ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছেন রোহিত শর্মারা।

তবে কিউয়িদের সে সমস্যার কথা বলার পাশাপাশি নিজের দলের প্রশংসাও করেছেন দ্রাবিড়। তিনি বলেন, খুব ভালো সিরিজ জয় এটা। পুরো সিরিজেই সবাই ভালো খেলেছে। সিরিজ শুরু করতে পেরে ভালো লাগছে। কিন্তু আমরা বাস্তবে আছি এবং মাটিতেই থাকছে আমাদের পা।

তিনি আরও বলেন, আমাদের পা মাটিতে রাখতে হবে। আগামী দিনে আরও জিনিস শিখতে হবে। তরুণ ক্রিকেটারদের উঠে আসতে দেখে ভালো লাগছে। কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার ছুটিতে থাকায় আমরা কয়েকজন তরুণকে সুযোগ দিয়েছি। যারা শেষ কয়েক মাসে খুব একটা ক্রিকেট খেলেনি। আমরা কিছু জিনিস শিখেছি। আগামী দিনে সেসব দক্ষতা আরও বাড়াতে হবে। আশার কথা হলো আমাদের অনেক বিকল্প ক্রিকেটার আছে এবং সময় ও সুযোগ অনুযায়ী তাদের আমরা হেরফের করতে পারি। আমাদের অভিজ্ঞ ক্রিকেটাররা কতটা খেলবেন, সে বিষয়ে বাস্তববাদী হয়ে বলা যায় যে এখন থেকে পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত দীর্ঘ সময় কাটবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়