হাজার কোটি টাকা বাঁচাবে জাতীয় ডাটা সেন্টার

আগের সংবাদ

সিলেট বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু

পরের সংবাদ

উটপাখি নিয়ে নির্বাচনী প্রচার!

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ৯:১৭ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ৯:২০ পূর্বাহ্ণ

নির্বাচনের প্রচারে বস্তু বা প্রতীক নিয়ে অনেক প্রার্থীকেই ঘুরতে দেখা যায়। কিন্তু তাই বলে একেবারে জীবন্ত উটপাখি! এমনই ঘটনার জন্ম দিয়েছেন গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা নির্বাচনের এক কাউন্সিলর প্রার্থী সোহেল হোসেন। নির্বাচনে তিনি উটপাখি প্রতীক বরাদ্দ পেয়েছেন।

সোহেলের এমন কাণ্ডে শহরজুড়ে শোরগোল পড়েছে। উৎসুকদের অনেকেই উটপাখি দেখতে ভিড় জমিয়েছেন তার বাসায়।

আগামী ২৮ নভেম্বর কালিয়াকৈর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। নির্বাচনকে সামনে রেখেই মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা প্রচার চালাচ্ছেন। জানা গেছে, ওই পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সোহেল হোসেন। উটপাখিটি তার বাসায় আছে।

তবে উটপাখি নিয়ে নির্বাচনী প্রচার চালাতে গিয়ে বিভিন্ন প্রতিবন্ধকতার মুখোমুখি হচ্ছেন তিনি। বিশেষজ্ঞরা বলছেন, বন্য প্রাণী আইন ও নির্বাচনী আইনে জীবন্ত প্রাণী নিয়ে প্রচার চালানোয় বিধিনিষেধ আছে।

এ প্রসঙ্গে রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ বলেন, জীবন্ত উটপাখি নিয়ে নির্বাচনী প্রচারণা আচরণবিধির লঙ্ঘন। বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলা হতে পারে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়