×

জাতীয়

সংবাদ পাঠিকা তৃণার বিরুদ্ধে যৌতুকের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২১, ০৬:১০ পিএম

একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে ধর্ষণ ও ভ্রুণ হত্যার অভিযোগ করা বেসরকারি টিভির সংবাদ পাঠিকা ডা. তৃণা ইসলামের বিরুদ্ধে অর্ধকোটি টাকার যৌতুক চাওয়ার অভিযোগে মামলা করেছেন তার স্বামী সংগীতশিল্পী এরশাদ উজ জামান।

রবিবার (২১ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালতে তার স্বামী বাদী হয়ে মামলার আবেদন করেন। এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে খিলগাঁও থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৬ সালের ১৬ নভেম্বর এরশাদ উজ জামানের সঙ্গে তৃণা ইসলামের পাঁচ লাখ টাকা দেনমোহরে বিয়ে হয়। ২০১৭ সালের ৬ আগস্ট তাদের ঘরে জন্ম নেয় এক মেয়েসন্তান। বিয়ের পর থেকে তারা দীর্ঘদিন শান্তিতে বসবাস করে আসছিলেন। হঠাৎ তৃণা ইসলাম তার চিকিৎসা পেশা ছেড়ে সংবাদ পাঠিকা পেশায় যোগদান করেন। এরপর থেকে সংসারের প্রতি উদাসীনতা দেখাতে থাকেন তিনি। সম্প্রতি তৃণা ইসলাম নিজের জীবনের নিরাপত্তায় তাকে ৫০ লাখ টাকা ‘যৌতুক’ দিতে বলেন।

তৃণা বাদীকে জানায়, ৫০ লাখ টাকা ‘যৌতুক’ হিসেবে ব্যাংক ডিপোজিট না করলে বৈবাহিক সম্পর্ক রাখবেন না। একই সঙ্গে মামলা করে বাদীকে হেনস্থা করবেন বলে ‘হুমকি’ দেন।

এর আগে গত ৪ নভেম্বর ধর্ষণ এবং ভ্রুণ হত্যার অভিযোগে একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদের বিরুদ্ধে মামলা করেছিলেন তৃণা ইসলাম। মামলার চারদিন পর শাকিল আহমেদ আগাম জামিন পান। এ মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য ২৩ নভেম্বর দিন ধার্য রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App