×

সারাদেশ

লক্ষ্মীপুরে অস্ত্র ঠেকিয়ে ছাত্রীকে অপহরণের চেষ্টা, আটক ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২১, ০৩:৫৫ পিএম

লক্ষ্মীপুরে অস্ত্র ঠেকিয়ে ছাত্রীকে অপহরণের চেষ্টা, আটক ৫

লক্ষ্মীপুরে ঘরে ঢুকে বাবা ও বোন জামাইকে অস্ত্র ঠেকিয়ে নবম শ্রেণি পড়ুয়া এক মাদ্রাসাছাত্রীকে অপহরণে চেষ্টা করা হয়েছে। শনিবার (২০ নভেম্বর) রাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন চরশাহী ইউনিয়নের দক্ষিণ নুরুল্লাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এ সময় মো. রাসেল, আরিফ হোসেন, মো. শাওন, মোরশেদ আলম ও রবিউল আলম নামে ৫ যুবককে আটক করেছে স্থানীয়রা। রবিবার দুপুর দুইটায় তাদেরকে আদালতে পাঠানো হয়।

পুলিশ জানায়, তাদের প্রত্যেককে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে। আটকদের কাছ থেকে একটি দেশীয় এলজি, একটি চাইনিজ কুড়াল ও একটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়। এ ঘটনায় আটক ৫ জনসহ ১৫ জনের বিরুদ্ধে অপহরণ ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

আটক রাসেল চন্দ্রগঞ্জ ইউনিয়নের বসুদুহিতা গ্রামের আসলাম মুন্সি বাড়ির মো. আলীর ছেলে, রবিউল চন্দ্রগঞ্জ ইউনিয়নের দেওপাড়া গ্রামের সামছুল হুদার ছেলে। আরিফ নোয়াখালীর বেগমগঞ্জ থানার মোহাম্মদপুর গ্রামের মাহফুজুর রহমানের ছেলে, শাওন একই গ্রামের মো. হায়দারের ছেলে ও মোরশেদ আলম ওই গ্রামের শহীদুল ইসলামের ছেলে। এরমধ্যে রাসেলের নামে বেগমগঞ্জ থানায় মাদক মামলা ও চন্দ্রগঞ্জ থানায় অস্ত্র মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ভুক্তভোগী মেয়ে স্থানীয় রাজাপুর ফাতিহা মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মাদ্রাসায় আসা যাওয়ার পথে রাসেল ওই ছাত্রীকে দীর্ঘদিন যাবত উত্ত্যক্ত করতো। শনিবার রাতে তাকে তুলে নেওয়ার উদ্দেশ্যে রাসেল লোকজন নিয়ে মাদ্রাসা ছাত্রীর বাড়ির পাশে লুকিয়ে থাকে। দরজা বন্ধ থাকায় তারা ঘরে ঢোকেনি। ঘটনার সময় ছাত্রীর বড় বোনজামাই বাড়িতে আসলে ঘরের দরজা খোলা হয়। তাৎক্ষণিক আড়াল থেকে বের হয়ে এসে রাসেলসহ তার লোকজন ঘরে ঢুকে ছাত্রীর বোনজামাই ও বাবাকে অস্ত্র ঠেকায়। একপর্যায়ে জোরপূর্বক ছাত্রীকে নিয়ে ঘর থেকে বের হয়ে তিনটি সিএনজিচালিত অটোরিকশাযোগে তারা পালানোর চেষ্টা করে। এসময় চিৎকার শুনে ওই মাদ্রাসাছাত্রী থাকা একটি অটোরিকশা স্থানীয় জনতা আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে অপহৃত ছাত্রীকে উদ্ধার ও সিএনজিসহ ৫ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে ফজলুল হক বলেন, মাদ্রাসাছাত্রীকে অপহরণ করার সময় ঘটনাস্থল থেকে ৫ যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এরমধ্যে রাসেলের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ ও বেগমগঞ্জ থানায় অস্ত্র ও মাদক মামলা রয়েছে। আটকদের বিরুদ্ধে অস্ত্র ও অপহরণ ধারায় পৃথক মামলা দায়ের হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App