×

সারাদেশ

দুই প্রার্থী সমান ভোট: ক্ষেতলালে ফের ভোট বুধবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২১, ০৪:৫৪ পিএম

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মামুদপুর ইউনিয়নের দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে সংরক্ষিত নারী সদস্য নির্বাচনে তিন ওয়ার্ডে সর্বোচ্চ ভোট পাওয়া দুইজন নারী সমান ভোট পায়। ফলে ওই পদে কাউকেই বিজয়ী ঘোষণা করা হয়নি। এজন্য ওই ইউনিয়নের ৩ টি ওয়ার্ডের ফের ভোট অনুষ্ঠিত হবে আগামী বুধবার। উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা আনিছার রহমান নিশ্চিত করেছেন।

বুধবার (২৪ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই তিনটি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সংরক্ষিত মহিলা সদস্য পদে দুই প্রার্থীকে ১৬ গ্রামের ৬ হাজার ৭৭৫ ভোটার ফের ভোট দিবেন। উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা আনিছার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মামুদপুর ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য নির্বাচনে ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ১৬টি গ্রামে ৬ হাজার ৭৭৫ ভোটার রয়েছে। গত ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে মামুদপুর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়, মামুদপুর দারুল উলুম হাফেজিয়া কওমি মাদরাসা ও এতিমখানা এবং আয়মাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৬ হাজার ৭৭৫ ভোটার এর মধ্যে ওই তিন ওয়ার্ডের ৫ হাজার ২৪৬ জন ভোটার তাদের ভোট দিয়েছিলেন। এর মধ্যে ৩৮৯ ভোট অবৈধ ঘোষণা করা হয়। অবশিষ্ট ৪ হাজার ৮৫৭ ভোটের মধ্যে সংরক্ষিত নারী সদস্য দুই প্রার্থী রেখা বিবি (হেলিকপ্টার প্রতীক) পেয়েছিলেন ১ হাজার ৭৪২ ভোট ও সাজেদা বেগম (বক প্রতীক) ও ১ হাজার ৭৪২ করে ভোট পেয়েছিলেন। ফলে ভোট সংখ্যা সমান হওয়ায় কাউকেই বিজয় ঘোষণা করেননি নির্বাচনী কর্মকর্তা।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আনিছার রহমান জানান, সর্বোচ্চ ভোট পাওয়া দুইজন সমান ভোট পাওয়া দুইজনের ভোটের ফলাফল নির্বাচন কমিশনে পাঠানো হয়েছিল। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৪ নভেম্বর ওই তিন (০৩) কেন্দ্রে আবারও নির্বাচন অনুষ্ঠিত হবে। সমান ভোট পাওয়া রেখা বিবি (হেলিকপ্টার প্রতীক) ও সাজেদা বেগম (বক প্রতীক) দুজনই এবার প্রার্থী থাকবেন এবং তাদের প্রতীকও একই থাকবে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App