×

জাতীয়

ক্যাথলিক চার্চে বোমা হামলা: ২০ বছর পর আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২১, ০৫:০৮ পিএম

ক্যাথলিক চার্চে বোমা হামলা: ২০ বছর পর আসামি গ্রেপ্তার

আসামি ওবায়দুর রহমান ইবনে আব্দুল্লাহ।

২০ বছর আগে গোপালগঞ্জ জেলার মুকসেদপুরে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাউন্টার টেররিজম ইউনিট। গ্রেপ্তার আসামির নাম ওবায়দুর রহমান ইবনে আব্দুল্লাহ (৪১)।

রবিবার (২১ নভেম্বর) দুপুরে মালিবাগের সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার (কাউন্টার টেররিজম) মোহাম্মদ নাজমুল আলম এসব কথা জানান।

তিনি বলেন, গোপন সূত্রে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে সিআইডির কাউন্টার টেররিজম শাখার একটি দল শনিবার সকাল ৭টার দিকে রাজধানীর ডেমরার হাজী বাদশাহ মিয়া রোডের নিউ টাউন রেসিডেন্সিয়াল এলাকায় অভিযান চালিয়ে ওবায়দুর রহমান ইবনে আব্দুল্লাহকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ওবায়দুর রহমান ২০০১ সালে বানিয়ারচর ক্যাথলিক চার্চে বোমা হামলা ঘটনায় মুকসেদপুর থানার মামলায় চার্জশিটভুক্ত আসামি। তার বিরুদ্ধে আদালত কর্তৃক ওয়ারেন্ট জারি করা হয়। পলাতক ওবায়দুর রহমানকে গ্রেপ্তারের জন্য জামালপুর সদর থানার ওসির কাছ থেকে অধিযাচন পত্র পাওয়া যায়।

অধিযাচন পত্র পাওয়ার পর থেকে সিআইডির কাউন্টার টেররিজম শাখা আসামির অবস্থান শনাক্ত করে গ্রেপ্তার চেষ্টা শুরু করে বলে জানান সিআইডির ওই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App