×

জাতীয়

অর্থপাচার মামলায় লোকমান-আরমানের বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০২১, ০৩:৪২ পিএম

অর্থপাচার মামলায় লোকমান-আরমানের বিচার শুরু

লোকমান হোসেন ভূঁইয়া ও এনামুল হক আরমান।

রাজধানীর মতিঝিল থানায় মানিলন্ডারিং আইনে দায়ের করা মামলায় মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) লোকমান হোসেন ভূঁইয়া এবং ক্যাসিনো কাণ্ডের অন্যতম হোতা ইসমাইল হোসেন সম্রাটের সহযোগী এনামুল হক আরমানসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে মামরাটিতে তাদের আনুষ্ঠানিক বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

রবিবার (২১ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক নজরুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ ডিসেম্বর দিন ধার্য করেন।

আসামিদের বিরুদ্ধে মামলায় বলা হয়, বিভিন্ন গণমাধ্যমে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বিসিবির পরিচালক লোকমান হোসেন ভূইয়ার নামে ক্যাসিনো থেকে কোটি কোটি টাকা উপার্জন করে অস্ট্রেলিয়ার দুটি ব্যাংকে পাচারের সংবাদ প্রকাশিত হয়। এ বিষয়ে অনুসন্ধান করে লোকমান হোসেনসহ অজ্ঞাতনামা ৪-৫ জনের বিরুদ্ধে সংঘবদ্ধভাবে মোহামেডান স্পোর্টিং ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো, মাদকব্যবসা পরিচালনার সত্যতা পাওয়া যায়।

এ অভিযোগে ২০১৯ সালের ১৯ নভেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) বাদি হয়ে লোকমান ও আরমানের বিরুদ্ধে এ মানি লন্ডারিং আইনের মামলাটি দায়ের করে।

এছাড়া পরে অবৈধভাবে উপার্জিত অর্থ নিয়মবহির্ভূতভাবে বিভিন্ন ব্যাংকে স্থানান্তর, নামে-বেনামে অন্য প্রতিষ্ঠানে রূপান্তর ও হস্তান্তরসহ বিভিন্ন খাতে বিনিয়োগে তাদের সংশ্লিষ্টতা পাওয়ায় তদন্ত শেষে লোকমানসহ নয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিআইডি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App