আবারও বিয়ের পিড়িতে বসছেন আমির খান

আগের সংবাদ

মেক্সিকোতে ৩৭ বাংলাদেশি ছয়শ’ অভিবাসী আটক

পরের সংবাদ

খালেদা জিয়ার মুক্তির দাবি

সংসদ থেকে পদত্যাগের হুমকি দিলেন বিএনপির সাংসদরা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ২:১৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ২:৩১ অপরাহ্ণ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ‘অনাকাঙ্ক্ষিত’ কিছু হলে দলটির সংসদ সদস্যরা জাতীয় সংসদ থেকে বেরিয়ে যাবেন বা পদত্যাগ করতে বাধ্য হবেন বলে মন্তব্য করেছেন বিএনপি সংসদ সদস্যরা।

রবিবার (২১ নভেম্বর) খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসা করার সুযোগ দেবার দাবিতে সংসদ ভবনের সামনে মানববন্ধনে এ মন্তব্য করেন তারা। এ সময় কর্মসূচিতে অংশ নেন এমপি হারুনুর রশিদ, গোলাম মোহাম্মদ সিরাজ, মোশাররফ হোসেন, হারুনুর রশিদ ও সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানা প্রমুখ।

বিএনপি সংসদীয় দলের নেতা সংসদ সদস্য হারুনুর রশিদ বলেছেন, আমাদের সংসদ থেকে বের হয়ে যেতে বাধ্য করবেন না। আমি আগেও বলেছি, আমাদের ন্যায্য দাবি যদি মেনে না নেওয়া হোক। তা না হলে আমরা সংসদ থেকে বের হবো কি না, সে বিষয়ে ভাববো।

হারুনুর রশিদ বলেন, সেদিন সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়েছেন, তাতে স্পষ্ট বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসা প্রধানমন্ত্রীর উপর নির্ভর করছে। ৪০১ ধারার সঠিক প্রয়োগ করলে আগেই খালেদা জিয়া মুক্তি পেতেন। তিনি বলেন, বেগম খালেদা জিয়া মুক্তি পেলে নতুন উদ্দীপনা তৈরি হবে, তা দমনের জন্য প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা করতে দিচ্ছে না। ২০০৮ সালের পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে ৩০ জন মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির দণ্ড মওকুফ করেছে।

তিনি বলেন, আইনমন্ত্রীর পেছন থেকে প্রধানমন্ত্রী যেভাবে তাকে ডিটেক্ট করছেন, তা লজ্জাজনক। আইনমন্ত্রী সিনিয়র আইনজীবী হয়েও যে বক্তব্য দিয়েছেন, তা হাস্যকর। আইনমন্ত্রী বলেছেন, বিদেশ থেকে চিকিৎসক আনতে। আমরা তো এই দাবি করিনি। আমাদের দাবি, বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া হোক। বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়া হোক।

তিনি বলেন, ২০১৮ সালের মধ্যরাতের নির্বাচনে সংসদে আমরা যোগ দিয়েছি। প্রতিজ্ঞা করেছি জনগণের কথা বলবো। এখন জনগণের যে সংকট, গণতন্ত্রের সংকট; এই অবস্থায় সাবেক প্রধানমন্ত্রী গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়