সংসদ থেকে পদত্যাগের হুমকি দিলেন বিএনপির সাংসদরা

আগের সংবাদ

দেশের অগ্রযাত্রা যেন ব্যাহত না হয়: প্রধানমন্ত্রী

পরের সংবাদ

মেক্সিকোতে ৩৭ বাংলাদেশি ছয়শ’ অভিবাসী আটক

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ২:২০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ৪:০০ অপরাহ্ণ

মেক্সিকোতে ৩৭ বাংলাদেশিসহ ৬০০ অভিবাসনপ্রত্যাশী আটক। মেক্সিকোয় দুটি ট্রাক থেকে বাংলাদেশিসহ ১২ দেশের ৬০০ অভিবাসনপ্রত্যাশীকে আটক করেছে দেশটি নিরাপত্তা বাহিনী।

শুক্রবার (১৯ নভেম্বর) দেশটির পূর্বাঞ্চলীয় একটি এলাকার দুইটি ট্রাকের পেছেন থেকে তাদের আটক করা হয়।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানায়, মেক্সিকো সরকারের জাতীয় অভিবাসন ইন্সটিটিউট-আইএনএম আজ শনিবার জানিয়েছে, আটক করা অভিবাসনপ্রত্যাশীদের বেশির ভাগই প্রতিবেশি দেশ গুয়াতেমালা থেকে এসেছেন।

আইএনএম জানিয়েছে, আটককৃত অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ৪৫৫ জন পুরুষ ও ১৪৫ জন নারী। এছাড়া জাতীয়তার হিসেবে আটককৃতদের মধ্যে ৪০১ জন গুয়াতেমালার, ৫৩ জন হন্ডুরাসের, ৪০ জন ডোমিনিকান রিপাবলিকের, ৩৭ জন বাংলাদেশের, ২৭ জন নিকারাগুয়ার, ১৮ জন এল সালভাদরের নাগরিক। এছাড়া কিউবার ৮ জন, ঘানার ৬ জন, ভেনেজুয়েলা ও ইকুয়েডরের ৪ জন করে এবং ভারতের ও ক্যামেরুনের একজন করে রয়েছেন।

যুক্তরাষ্ট্রে প্রবেশ করতেই মূলত মধ্য আমেরিকা অঞ্চল থেকে এসব অভিবাসী মেক্সিকোতে ঢুকেছিলেন। আটককৃত এসব অভিবাসনপ্রত্যাশীর দাবি, নিজ নিজ দেশের সহিংসতা ও দরিদ্রতা থেকে বাঁচতেই সেখানে এসেছেন তারা।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়