শীতকালে হার্ট অ্যাটাকের ঝুঁকি থেকে রক্ষা পাবেন কীভাবে

আগের সংবাদ

বিএনপি মহাসচিবসহ ৫১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ২৭ ফেব্রুয়ারি

পরের সংবাদ

জাভির প্রথম ম্যাচে জয় পেল বার্সেলোনা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:২৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:৩০ অপরাহ্ণ

বার্সেলোনার হয়ে ক্যারিয়ারের অধিকাংশ সময় মাঠ মাতিয়েছেন। এবার জাভি হেরনান্দেজ কোচ হয়ে ডাগ আউটে। কঠিন সময়ে বার্সেলোনাকে টেনে তোলার দায়িত্ব যে তার কাধে। লা লিগায় প্রথম ম্যাচে অবশ্য জাভির বার্সা উৎরে গেছে। জয় দিয়ে শুরু হয়েছে পথ চলা। মেমফিস দিপাইয়ের লক্ষ্যভেদে এসপানিওলকে ১-০ গোলে হারিয়েছে কাতালানরা। এরই সঙ্গে চার ম্যাচ পর জয়ের হাসি হেসেছে সমর্থকরা।

বার্সেলোনা ১৩ ম্যাচে পঞ্চম জয়ে ২০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে। এক ম্যাচ বেশি খেলে এসপানিওল পঞ্চম হারে আগের ১৭ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে অবস্থান করছে। ক্যাম্প ন্যুতে জাভির অভিষেক ম্যাচে বার্সেলোনা সহজে জিততে পারেনি। এসপানিওলের বিপক্ষে তিন পয়েন্ট পেতে তাদের গলদঘর্ম হতে হয়েছে। বিশেষ করে অতিথি দলটির দুটি প্রচেষ্টা পোস্টে লেগে ফিরে না এলে হয়তো ফল অন্যরকম হতে পারতো।

বার্সেলোনার পাসিং ফুটবলের সামনে এসপানিওল প্রতি আক্রমণে খেলার চেষ্টা করেছে। ৪ মিনিট পর তাদের আরও একটি প্রচেষ্টা ডিফেন্ডার নস্যাৎ করে দেন।

১২ মিনিটে এসপানিওল আক্রমণে ওঠে। পেদ্রোসার ক্রসে রাউল দি টমাসের ডান পায়ের শট বক্সের অনেক ওপর দিয়ে যায়। ২৫ মিনিটে বার্সেলোনা আবারও আক্রমণ শানিয়েছে। মেমফিস দিপাই চেষ্টা করেও লক্ষ্যভেদ করতে পারেননি। তার প্রচেষ্টা সফল হতে দেননি গোলকিপার।

শেষের দিকে রাউল দি থমাসের কঠিন কোণ থেকে নেওয়া শট পোস্টের বাইর দিয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি অতিথিদের।

বিরতির পর বার্সেলোনাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এক গোলে পিছিয়ে থেকে এসপানিওল ম্যাচে ফেরার কম চেষ্টা করেনি। যদিও একের পর এক আক্রমণ হেনেও সমতায় ফিরতে পারেনি।

৬৮ মিনিটে আদ্রিয়ান এমবারবার ফ্রি-কিক গোলকিপার তের স্টেগেন প্রতিহত করেন। পরের মিনিটে এসপানিওলের রাউল দি থমাসের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে সমতায় ফেরা হয়নি।

৮১ মিনিটে রাউল দি থমাসের ফ্রি-কিক ক্রস বারের কোনায় লেগে গোল হয়নি। ৫ মিনিট পর আবারও বাধা পোস্ট! সতীর্থের ক্রসে রাউল দি থমাস লাফিয়ে উঠে হেড করলেও তা পোস্টে লেগে প্রতিহত হয়। শেষ পর্যন্ত কাতালান সমর্থকরা হাসি মুখেই স্টেডিয়াম ছেড়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়