ইউপিতে প্রার্থীদের পক্ষে প্রচার করতে পারবেন না সাংসদরা

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানদের সাক্ষাৎ

পরের সংবাদ

করোনার নতুন বিধিনিষেধের বিরুদ্ধে ইউরোপে আরও দাঙ্গা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১১:৫০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১১:৫০ অপরাহ্ণ

ইউরোপে নতুন করোনা সংক্রমণ বেড়ে যাওয়া ঠেকানোর উদ্দেশ্যে সম্প্রতি নেদারল্যান্ডসে পাস করা হয়েছে লকডাউন আইন। এর প্রেক্ষিতে দেশটির মানুষ বিক্ষোভ শুরু করেছে।

হেগ শহরে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে জ্বলন্ত আতশবাজি ও পটকা নিক্ষেপ করেছে এবং সাইকেলে আগুন ধরিয়ে দিয়েছে। এর আগে শুক্রবার রাতে দেশটির রটারডাম শহরে বিক্ষোভ দাঙ্গায় রূপ নিলে পুলিশ গুলিবর্ষণ করে। খবর বিবিসি বাংলার।

নেদারল্যান্ডসের পাশাপাশি অস্ট্রিয়া, ক্রোয়েশিয়া ও ইতালিতে নতুন বিধিনিষেধ জারিতে ক্ষুব্ধ হাজার হাজার বিক্ষোভে পথে নামে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, ইউরোপে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় তারা উদ্বিগ্ন।

সংস্থাটির ইউরোপ অঞ্চলের প্রধান হান্স ক্লুগ বলেন, ইউরোপে যদি কঠোর পদক্ষেপ না নেয়া হয়, তবে আগামী মার্চে ইউরোপে মৃত্যুর সংখ্যা আরও পাঁচ লাখ বাড়তে পারে।

তিনি বলেন, ইউরোপে আবারও করোনায় মৃত্যু বেড়েছে। এর মোকাবিলায় ‘কী করতে হবে সে ব্যাপারে আমাদের জানা আছে’। যেমন টিকা নেয়া, মাস্ক পরা ও কোভিড পাস ব্যবহার করা।

ইউরোপের বিভিন্ন দেশের সরকার সংক্রমণ কমাতে নতুন বিধিনিষেধ আনছে। ইউরোপের কয়েকটি দেশে সম্প্রতি প্রতিদিন করোনায় রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়