দেশের কেউ পাকিস্তানি পতাকা ও জার্সি পড়ে এলে প্রতিরোধ

আগের সংবাদ

করোনার নতুন বিধিনিষেধের বিরুদ্ধে ইউরোপে আরও দাঙ্গা

পরের সংবাদ

ইউপিতে প্রার্থীদের পক্ষে প্রচার করতে পারবেন না সাংসদরা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১১:২৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ইউপি ভোটে প্রার্থীদের প্রচারে সাংসদরা অংশ নিতে পারবেন না মর্মে আদেশ দিয়েছে নির্বাচন কমিশন। সেই সঙ্গে এখনও যেসব সাংসদ নির্বাচনী আচরণবিধি না মেনে এলাকা আছেন, তাদের নির্বাচনী এলাকা ছাড়ারও নির্দেশনা দেয়া হয়েছে।

এ বিষয়ে রবিবার (২১ নভেম্বর) রিটার্নিং কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দিয়েছে নির্বাচন আয়োজনকারী এ সাংবিধানিক সংস্থা।

ইসির উপ সচিব মো. আতিয়ার রহমানের সই করা চিঠিতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি বিশেষ করে সাংসদরা আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্বাচনী কাজ থেকে বিরত থাকবেন বলে নির্দেশনা দেওয়া হয়েছে।

ইতোমধ্যে দুই ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট শেষ হয়েছে। এরপর ২৮ নভেম্বর তৃতীয় ও ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপের ভোট আছে। দ্বিতীয় ধাপে সংঘাতময় ইউপি নির্বাচনের পরের ধাপের নির্বাচনকে কেন্দ্র করে অনেক সাংসদ এলাকায় আছেন বলে অভিযোগ উঠেছে।

কমিশন বলছে, প্রার্থীদের প্রচারে অংশ নেয়ার মাধ্যমে তাদের কেউ কেউ আচরণবিধি লঙ্ঘন করছেন বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। মিডিয়ায় তা প্রচারিত হচ্ছে।

সোমবার সকাল ১১টায় কমিশনের ৯০তম সভা অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনার এ সভায় সভাপতিত্ব করবেন। সভায় পঞ্চম ধাপে ইউপি নির্বাচন, অষ্টম পৌরসভা নির্বাচন, স্থানীয় সরকারের অন্যান্য নির্বাচন ও উপনির্বাচন এবং বিবিধ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়